হুমায়ুন কবীর, ঝিনাইদহ প্রতিনিধি: রেডিও কালীগঞ্জ  এবং মাটির বাজারের উদ্যোগে ঝিনাইদহ জেলার কালীগঞ্জের প্রায় ৩০টি সংগঠনের মাঝে বৃক্ষ বিতরণ করা হয়। হাবিব ইন্টারনেট এর সৌজন্যে আয়োজিত এ বৃক্ষ বিতরণ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন মাননীয় সংসদ সদস্য জনাব মোঃ আনোয়ারুল আজিম আনার এমপি মহোদয়।

 

রফছান আল মাসুম খান এর সভাপতিত্ব ও মোস্তফা ইবনে মাসুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব শিবলী নোমানী। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব নজরুল ইসলাম সানা, চেয়ারম্যান, ৬ নং ত্রিলোচনপুর ইউনিয়ন পরিষদ এবং কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এবং সাধারণ সম্পাদক।

উপস্থিত ছিলেন হাবিব ইন্টারনেটের স্বত্বাধিকারী এবং রেডিও কালীগঞ্জের প্রতিষ্ঠাতা পরিচালক জনাব এম এ রউফ সহ রেডিও কালীগঞ্জের পরিচালনা পর্ষদের সদস্য ডিএম রেজওয়ান কবির, রাসেল চৌধুরী, ফারজানা শিমি ও তৌফিক হাসান।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় জাতীয় সাংসদ বলেন, রেডিও কালীগঞ্জের মতন একটি সংগঠন যা স্থানীয় শিল্প-সংস্কৃতিকে উপস্থাপন করে তাদের এরকম একটি সামাজিক কাজ প্রশংসাযোগ্য। তিনি আশা ব্যক্ত করেন এই প্লাটফর্মটির মাধ্যমে কালীগঞ্জের মানুষ স্থানীয় ইতিহাস, ঐতিহ্য জানার পাশাপাশি নিজেদের সুপ্র প্রতিভা প্রকাশের সুযোগ পাবে। তিনি উপস্থিত সকলকে গাছ লাগানোর পাশাপাশি গাছগুলোর পরিচর্যা করার অনুরোধ এবং মুজিব বর্ষের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য শেষ করেন।

উদ্বোধনী বক্তব্যে অনুষ্ঠানের সভাপতি বলেন, রেডিও কালীগঞ্জ চেষ্টা করবে কালীগঞ্জের পাশে থেকে কালীগঞ্জকে একটি সুন্দর কনিউনিটি হিসেবে গড়ে তোলার জন্য। অন্যদিকে ‘মাটির বাজার ডট কম’ স্থানীয় উদ্যোক্তাদের পণ্য সমূহ দেশব্যাপী ছড়িয়ে দেওয়ার জন্য কাজ করছে যার মাধ্যমে স্থানীয় এসকল উদ্যোক্তা এবং কৃষকগণ নিজেদেরকে এগিয়ে নেওয়ার সুযোগ পাবে। পাশাপাশি প্রান্তিক কৃষকগোষ্ঠী ন্যায্য  দামে কৃষিপণ্য বিক্রির সুযোগ পাবে।

বৃক্ষ বিতরণ কর্মসূচি ২০২০ এর মাধ্যমে উপস্থিত প্রত্যেকটি সংগঠনকে ১০ টি করে গাছ বিতরণ করা হয়। এছাড়া ব্যক্তি উদ্যোগে যারা উপস্থিত হয়েছিলেন সকলকে দুটি করে গাছ দেওয়া হয়। ফলজ ও বনজ সহ প্রায় সাড়ে ৩৫০টি গাছ বিতরণ করে সংগঠনটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here