নিউজবাংলা ডেস্ক:

ভারতের মহারাষ্ট্রের রায়গড় জেলার কাজলপুর এলাকায় একটি পাঁচতলা ভবন ধসে এখন পর্যন্ত দুইজনের মৃত্যু হয়েছে। ৬০ জনের বেশি মানুষকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে বাকি ১৮ জন আটকা রয়েছে বলে বলছে কতৃপক্ষ। তাদেরকে উদ্ধারে চেষ্টা এখনো চলছে।

সোমবার সন্ধ্যায় একটি পাঁচতলা বাড়ি ভেঙে পড়ে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর তিনটি দল উদ্ধারের কাজ করছে। এই বিপর্যয়ের খবর পেয়ে সোমবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন  মহারাষ্ট্রের মন্ত্রী অদিতি ঠাকরে।

বেশ কিছু আহতকে চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। গুরুতর আহতদের চিকিৎসার জন্য মুম্বাইয়ে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশ প্রাথমিক তদন্ত শুরু করলেও বিশেষ তদন্তকারী দল গঠনের কথা জানিয়েছিলেন তিনি। এই ঘটনার পর টুইট করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি ঘটনাকে ‘মর্মান্তিক’ বলে উল্লেখ করে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন।  টুইট বার্তায়  মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুর্ঘটনায় আহতেদের দ্রুত আরোগ্য কামনা করে সব রকম সাহায্য়ের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

কাজলপুর এলাকার ওই বহুতলটি মাত্র ১০ বছরের পুরনো। সেখানে ৪৫টি ফ্ল্যাট রয়েছে। সেই ফ্ল্যাটে মোট ৮০ জন মতো বাসিন্দা রয়েছেন। কি কারণে এই বিপর্যয় ঘটল, তা এখনও জানা যায়নি।  তবে গত কয়েক দিন ধরেই ভারী বৃষ্টি চলছে মহারাষ্ট্রে। তার জেরেই মাটি আলগা হয়ে ভবন ধস হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here