নিউজবাংলা ডেস্ক:

ম্যাচের আগে নোভাক জোকোভিচের টুইটার অ্যাকাউন্ট থেকে একটা ভিডিও পোস্ট করা হলো। দেখা গেল, নিজের ফিজিও উলি’র সঙ্গে সেলফি ভিডিওতে নাচানাচি করছেন এই সার্বিয়ান তারকা। টুর্নামেন্টে রাফায়েল নাদাল নেই, নেই রজার ফেদেরার। হাসতে হাসতে এ বছরের ইউএস ওপেন জিতে যাওয়ার কথা জোকোভিচের, সে কথা ভেবেই কী এত নির্ভার চিত্তে নাচছিলেন জোকোভিচ? হয়তো!

ঘুণাক্ষরেও যদি জানতেন যে ম্যাচের মধ্যে কী ঘটতে চলেছে, তাহলে হয়তো এত আনন্দ হতো না!

দ্বিতীয় রাউন্ডের প্রথম সেটেই ঘটেছে অঘটনটা। ক্যারেনো বাস্তার বিপক্ষে আনমনে দুর্ঘটনাবশত লাইন জাজকে বল দিয়ে আঘাত করে বসেন এই তারকা। ব্যস, আর তাতেই সাঙ্গ হয়েছে জোকোভিচের ইউএস ওপেন স্বপ্ন। নাদাল-ফেদেরারহীন টুর্নামেন্ট জিতে হেসেখেলে ওই দুজনের সঙ্গে গ্র্যান্ড স্ল্যামের ব্যবধান কমানোর সুযোগটাও হেলায় হারালেন। ফলে ২০০৪ সালের ফ্রেঞ্চ ওপেনের পর এই প্রথম কোয়ার্টার ফাইনালে ‘টপ থ্রি’ এর কেউই থাকবেন না।
গত রাতে ২০ তম বাছাই স্পেনের পাবলো বাস্তার বিপক্ষে শেষ আটে ওঠার লড়াইয়ে প্রথম সেটে ৬-৫ গেমে পিছিয়ে পড়ে হয়তো একটু হতাশ হয়ে পড়েছিলেন জোকোভিচ। পকেট থেকে বল বের করে ড্রপ করতে করতে হুট করে পেছনের দিকে মেরে বসেন, পেছনে যে লাইন জাজ আছেন সেটা ভুলেই গিয়েছিলেন! সোজা লাইন জাজের গলায় আঘাত করে সেই বল।

সঙ্গে সঙ্গে বসে পড়েন ওই নারী লাইন জাজ, তাঁর আতঙ্কিত চিৎকার শুনে সঙ্গে সঙ্গে এগিয়ে যান জোকোভিচ, ক্ষমা চান। একটু পর সুস্থ হয়ে উঠে দাঁড়ান ওই কর্মকর্তা। কিন্তু ততক্ষণে অঘটন যা ঘটার তা ঘটে গেছে। অনেকক্ষণ ধরে টুর্নামেন্ট রেফারির সঙ্গে কথা বলেন জোকোভিচ। কিন্তু নিয়ম অনুযায়ী শাস্তি এড়াতে পারেননি তিনি, ছিটকে যান টুর্নামেন্ট থেকে। নিয়ম অনুযায়ী, কোনো খেলোয়াড় কোনো পরিস্থিতিতেই ম্যাচ কর্মকর্তা, প্রতিপক্ষ, দর্শক বা টুর্নামেন্টের এলাকার মধ্যে কাউকে শারীরিকভাবে আঘাত করতে পারবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here