নিউজবাংলা২৪ ডেস্ক: বিভিন্ন সংস্কার কাজের সময় উন্মুক্ত স্থানে ময়লা-আবর্জনা ফেলে রাখলে ওয়াসাকে জরিমানা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ।

রোববার ডিএসসিসির দুটি স্পটে নর্দমা পরিষ্কারকরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এমন হুঁশিয়ারি দেন।

এর আগে গত ১৪ জুন বছরব্যাপী মশক নিয়ন্ত্রণ কার্যক্রম শুরু করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এরই অংশ হিসেবে সেদিন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস খিলগাঁওয়ের সিপাহীবাগ বাইতুল হুদা মসজিদ সংলগ্ন ঝিল (জলাশয়) পরিষ্কারকরণ কর্মসূচির উদ্বোধন করেন। এরপরে রমনা লেকে মাছ ও হাঁস অবমুক্তকরণ করেন।

সেসময় মেয়র বলেছিলেন, নগরীর অনেক জলাশয় দখল হয়ে গেছে। নগরীর আর কোনো জলাশয় দখল হতে দেয়া হবে না। আমরা জলাশয় পরিষ্কারের কাজ শুরু করব। এসব জলাশয়ের মধ্যে আমরা মাছ ও হাঁস অবমুক্ত করব। তেলাপিয়া মাছ মশার লার্ভা ধ্বংস করে। এখনও অনেক জলাশয় আছে, যেগুলো আমরা পরিষ্কার করে নান্দনিক স্থানে পরিণত করব। সেইসঙ্গে আমরা জলাশয়ের আশপাশ নান্দনিক স্থানে পরিণত হবে। আমরা এই পুকুরে তেলাপিয়া মাছ এবং হাঁস চাষ করব। কারণ, তেলাপিয়া মাছ মশার লার্ভা ধ্বংস করে। আমি এলাকাভিক্তিক যেসব তরুণ সংগঠন রয়েছে তাদের অনুরোধ করব, আপনারা এই হাঁস ও মাছগুলো দেখভাল করবেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here