নিউজবাংলাডেস্ক:

একদিকে চলছে মেসিকে ধরে রাখার আপ্রাণ চেষ্টা, অন্যদিকে চলছে মেসির জুটি লুইস সুয়ারেজকে ছেড়ে দেয়ার তোড়জোড়। মেসি চান চলে যেতে যেতে, সুয়ারেজ চান থেকে যেতে। সব মিলিয়ে সুয়ারেজ আর মেসি- দু’জনের ক্ষেত্রে সম্পূর্ণ বিপরীতমুখি অবস্থানে বার্সেলোনা।

মেসিকে চলে যেতে হলে তার রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরোর পুরোটাই পরিশোধ করতে হবে বলে আজ জানিয়ে দিয়েছে স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষ। অন্যদিকে সুয়ারেজকে ছেড়ে দিতে হলে এক বছর আগে চুক্তি বাতিল করতে হবে বার্সাকে। সে ক্ষেত্রে সুয়ারেজকে ১৪ মিলিয়ন ইউরো (প্রায় ১৪১ কোটি টাকা) পরিশোধ করতে হবে বার্সার।

১২ বছর পর এই প্রথম ট্রফিহীন একটি মৌসুম কাটালো বার্সেলোনা। যে কারণে পরিবর্তনের বড় ঢেউটা এসে লেগেছে বার্সার গায়ে। যার জের ধরে বার্সা ছাড়ার ঘোষণা দিয়েছেন লিওনেল মেসিও। ছয়বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার আনুষ্ঠানিকভাবেই বার্সার কাছে ক্লাব ছাড়ার আবেদন পেশ করেছেন। পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিতে যাওয়ার ইচ্ছা তার।

কোচ রোনাল্ড কোম্যান ফোন করেই সুয়ারেজকে জানিয়ে দিয়েছেন, তার আগামী পরিকল্পনার কোথাও তিনি উরুগুয়ের এই স্ট্রাইকারকে রাখেননি। সুতরাং, মেসির আগে কিংবা পরে- সুয়ারেজকে ন্যু ক্যাম্প ছাড়তেই হচ্ছে।

ফুটবল বিষয়ক বিখ্যাত ওয়েবসাইট গোল ডটকমের মতে, ক্লাবের আগ্রহেই যখন চুক্তি শেষ হওয়ার এক বছর আগে সুয়ারেজকে বিদায় নিতে হবে, এ কারণে বার্সার কাছ থেকে কমপেন্সেশন ফি হিসেবে ১৪ মিলিয়ন ইউরো জরিমানা হিসেবে পাবেন তিনি। যদিও ক্লাবের চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগ পর্যন্ত অনুশীলন চালিয়ে যাবেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here