নিউজবাংলা২৪ ডেস্ক: বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের সুপতি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইটে (বিশ্ব ঐতিহ্য এলাকা) লঞ্চ নিয়ে উচ্চসরে বাদ্যযন্ত্র বাজিয়ে অনুপ্রবেশ করায় ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম হোসেনকে আটক করে বন বিভাগ। এ সময় তার সঙ্গে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মীসহ ৪৮ জনকে আটক করা হয়। সোমবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

পরে অনুপ্রবেশ করার জন্য লিখিতভাবে ভুল স্বীকার করে জরিমানা পরিশোধ করায় সন্ধ্যায় সুন্দরবনের সুপতি থেকে ছাড়া পান ছাত্রলীগের আটক এসব নেতাকর্মীরা। সুন্দরবন বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নুল আবেদীন জানান, করোনাকালে সুন্দরবনে সব ধরনের পর্যটনসহ সর্বসাধারনের প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার। এমনিতেই সুন্দরবনে সব ধরনের বাদ্যযন্ত্র ব্যবহার নিষিদ্ধ। এই অবস্থায় সোমবার সকালে ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগ সভাপতি মো. ইব্রাহীম হোসেনসহ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী এমভি মায়ের দোয়া নামের একটি লঞ্চে করে উচ্চস্বরে বাদ্যযন্ত্র বাজিয়ে শরণখোলা রেঞ্জের সুপতি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইটে আসে। এ সময় তাদের ওই লঞ্চ থেকে সুন্দরবনে নামতে নিষেধ করা হলে ছাত্রলীগের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে জেটিতে বন কর্মকর্তা ও বনরক্ষীদের সঙ্গে অশোভন আচরণ করেন। পরে লঞ্চের ৫ জন স্টাফসহ তাদের সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক করা হয়।

লিখিতভাবে ভুল স্বীকার করে ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী ২২ হাজার ২৩১ টাকা জরিমানা পরিশোধ করায় সন্ধ্যায় তাদের ছেড়ে দেয়া হয়। একইসঙ্গে সুন্দবনে অবৈধ অনুপ্রবেশ করায় এমভি মায়ের দোয়া লঞ্চের মালিক পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড় মাছুয়া এলাকার ফারুক তালুকদারকে ১ লাখ টাকা জরিমানা কারা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here