নিউজবাংলা ডেস্ক:ওয়াগনার রিবেইরো যা বলেছেন এক কথায় তা অবিশ্বাস্য। কিন্তু নেইমারের সাবেক এই এজেন্ট মনে করিয়ে দিয়েছেন, কাতারি পেট্রো ডলারের শক্তিকে সন্দেহ করা ঠিক হবে না।

বার্সেলোনায় পরিস্থিতি এখন কিছুটা ঘোলাটে। কাতালান ক্লাবটির মতো জুভেন্টাসও কোচ বদল করেছে। চ্যাম্পিয়নস লিগে দুটি ক্লাব ব্যর্থ হওয়ার পর নিজেদের ঢেলে সাজানোর চেষ্টা করছে। এর মধ্যে গুঞ্জন চলছে বার্সেলোনার ওপর অসন্তোষ নিয়ে ক্লাব ছাড়তে পারেন লিওনেল মেসি, আর আন্দ্রে পিরলো কোচ হয়ে আসার পর জুভেন্টাস ক্রিস্টিয়ানো রোনালদোকে বেচে দিতে পারে বলেও বাজারে খবর চাউর হয়েছে। ওদিকে নেইমারের পিএসজি উঠেছে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। এমন পরিস্থিতির মধ্যে বোমা ফাটালেন রিবেইরো। নেইমারের ঘনিষ্ঠ এ এজেন্ট ব্রাজিলিয়ান ক্রীড়া সাময়িকী ‘প্লাকার’কে বলেছেন, নেইমার পিএসজিতে সুখেই আছেন। সেখানে আরও দুই বছর থাকতে পারেন। এর মধ্যে তাঁর সঙ্গে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে মেসি-রোনালদোর।

বিজ্ঞাপন

একটু দম নেওয়া ভালো। তর্কযোগ্যভাবে বর্তমান বিশ্বের সেরা এই তিন ফুটবলারের একসঙ্গে একই ক্লাবে খেলতে দেখাটা শুধু স্বপ্নেই সম্ভব—এমনটাই মনে করেন অনেকে। কিন্তু ‘সুপার এজেন্ট’খ্যাত রিবেইরো জানালেন, স্বপ্ন নয় এটি বাস্তবেও অসম্ভব কিছু না, ‘নেইমার সুখেই আছে। আমার মনে হয় পিএসজিতে সে অন্তত আরও দুই বছর থাকবে। এখন কোনো সন্দেহ ছাড়া বলতে পারি, নেইমারের বার্সেলোনায় ফেরার চেয়ে মেসির পিএসজিতে যোগ দেওয়া সহজ। মেসি এবং রোনালদো? ঠাট্টা করছি না, কাতারের অর্থনৈতিক শক্তিকে আপনি হেলাফেলা করতে পারেন না।’ কাতার স্পোর্টস ইনভেস্টমেন্ট গ্রুপের চেয়ারম্যান নাসের আল খেলাইফি পিএসজির মালিক।

নেইমার এক সময় পিএসজি ছাড়তে চেয়েছেন তা রিবেইরোর মতো সবাই জানেন। বার্সাও তাঁকে কেনার চেষ্টা করেছে। এমনকি নেইমার ও রিয়াল মাদ্রিদ নিয়েও গুঞ্জন উঠেছে। কিন্তু ব্যাটে-বলে হয়নি। এখন আর সে সুযোগ নেই বলেই মনে করেন ব্রাজিলিয়ান এই এজেন্ট, ‘একটা সময় ছিল যখন চোটের কারণে সে কষ্টে থাকত। তখন তার বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদে ফেরার দরজা খোলা ছিল। কিন্তু এখন সে সেখানে (পিএসজি) সুখেই আছে।’

বিজ্ঞাপন

রিবেইরোর ব্যাখ্যা করলেন, ‘তার সঙ্গে আমার দেখা হয়েছে। সে এমন আলোর শহরে আছে যেখানে সবাই ঘুরতে পছন্দ করে। ফরাসি খাবারও ভালো। সুন্দর ঘর এবং বন্ধু-বান্ধব আছে। আর বিশ্বের অন্যতম সেরা ক্লাবেও খেলছে। একজন মানুষ যা যা পছন্দ করে এবং যা যা প্রয়োজন তার সবই আছে। তাই সে কোন কারণে পিএসজি ছাড়বে?’ নেইমারকে এখন মেসি-রোনালদোর চেয়ে ভালো বলেই মনে করেন রিবেইরো, ‘কৌশলগত এবং শারীরিক সামর্থ্য বিচারে এখন সে মেসি-রোনালদোর চেয়ে ভালো। অবশ্যই পুরস্কারটা (ব্যালন ডি’অর) নেইমার, এমবাপ্পে ও লেভানডফস্কির মধ্যে কেউ জিতবে। সেরা কে, তা ঠিক করে দেবে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল। তবে ফাইনালটা অনেক কঠিন হবে। বায়ার্ন দুর্দান্ত দল।’

রোববার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে পিএসজি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here