মানিকগঞ্জ প্রতিনিধি

সম্প্রতি অনুষ্ঠিত হযেছে ফেসবুক গ্রুপ ‘মানিকগঞ্জ-১৮০০’ উদ্যোগে অনলাইনে শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা । করোনাকালে গৃহবন্ধি শিশূদের নিয়ে এ প্রতিযোগিতা আয়োজন করা হয়।গ্রুপের আশি হাজারেরও বেশি সদস্যের পক্ষে আয়োজিত প্রতিযোগিতায় শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিশুরা অংশ গ্রহন করে।

‘আমাদের শিশুরা আঁকবে মানিকগঞ্জ-১৮০০ এর দেয়ালে’  শিরোনামে আযোজিত প্রতিযোগিতায় ১২৩ জন শিশু অংশ নেয়।ছবির নির্ধারিত বিষয় ছিল- আমাদের প্রকৃতি।শিশুরা তাদের বাড়িতে বসে আঁকা ছবি ক্যামেরায় তুলে নির্ধারিত সময়ের মধ্যে পূর্ণ পরিচয় সহ গ্রুপের টাইমলাইনে পোস্ট করে। তারপর সেই ছবি ১২ টি অ্যালবামে বিন্যস্ত করে গত পহেলা জুলাই একযোগে মানিকগঞ্জ-১৮০০ গ্রুপে আপলোড করা হয়।

এ অ্যালবামগুলো ৭দিন গ্রুপ মেম্বারদের লাইক প্রদানের জন্য জন্য উন্মুক্ত রাখা হয়। অভিজ্ঞ বিচারক প্যানেলের সদস্যদের দেয়া নম্বর এবং সর্বোচ্চ লাইককে দর্শক প্রদত্ত নম্বর হিসেবে বিবেচনায় নিয়ে সেরা পাঁচ নির্ধারণ করা হয়।প্রতিযোগিতায় আদিবা ইবনাত ১ম, তানিশা জান্নাত তন্নী ২য়, মেহজাবিন ইসলাম লামিয়া ৩য়,শাহজাবিন মাহিরা ৪র্থ, ও আশরিন জোয়ার্দার ৫ম নির্বাচিত হয়।

৮ জুলাই রাত সাড়ে দশটায় ঘোষণা করা হয় প্রতিযোগিতার চুড়ান্ত ফলাফল। আযোজকরা জানিয়েছেন নিয়মিত বিরতিতে এই প্রতিযোগিতা অব্যাহত থাকবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here