নিউজবাংলা ডেস্ক:

দেশের ৩১টি উপজেলার শতভাগ বিদ্যুতায়ন এবং পাশাপাশি ২টি পাওয়ার প্ল্যান্ট, ১১টি গ্রিড সাব-স্টেশন ও ৬টি নতুন সঞ্চালন লাইন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভারচ্যুয়াল কনফারেন্সের মাধ্যমে ১৮ জেলার ৩১টি উপজেলার শতভাগ বিদ্যুতায়ন, ২টি পাওয়ার প্ল্যান্ট, ১১টি গ্রিড সাব-স্টেশন, ৬টি নতুন সঞ্চালন লাইন উদ্বোধন করেন। খবর বাসসের

শতভাগ বিদ্যুতায়িত উপজেলাগুলো হচ্ছে- ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর, সরাইল, আশুগঞ্জ, চাঁদপুর জেলার ফরিদগঞ্জ ও কচুয়া, কুমিল্লার বরুড়া ও মুরাদগঞ্জ, ফরিদপুরের ভাঙ্গা ও বোয়ালমারী, গাইবান্ধার সাদুল্লাপুর, ঝিনাইদহের সদর, মানিকগঞ্জের সদর, দৌলতপুর, সিঙ্গাইর, ও শিবালয়, মৌলভীবাজারের রাজনগর, নওগাঁর মান্দা, ধামরহাট, সাপাহার, নীলফামারির ডোমার, নোয়াখালীর বেগমগঞ্জ, পটুয়াখালীর মির্জাগঞ্জ, রাজবাড়ির রাজবাড়ি সদর ও বালিয়াকান্দি, রাজশাহীর বাঘমারা, সাতক্ষীরার সাতক্ষীরা, সিলেটের জকিগঞ্জ এবং মাদারিপুরের কালকিনি উপজেলা।

প্রধানমন্ত্রীর উদ্বোধন করা পাওয়ার প্ল্যান্ট দুটি হচ্ছে- কনফিডেন্স পাওয়ার বগুড়া -১ লিমিটেডের ১১০ মেগাওয়াড পাওয়ার প্লান্ট এবং নোয়াখালীর এইচ এফ পাওয়ার লিমিটেডের ১১৩ মেগাওায়াড পাওয়ার প্লান্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here