স্পোর্টস  ডেস্ক :

সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছেন মুশফিক-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ
সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছেন মুশফিক

পাঁচ বছর পর বিপিএলে খেলতে নামছেন একসময়ের দেশসেরা ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল। স্পট ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ থাকার পর ঘরোয়া ক্রিকেটে ফিরে নিজেকে ঝালিয়েও নিয়েছেন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা এখনো ঢের বাকি। সেই স্বাদ তিনি অবশ্য বিপিএলেই পেতে চলেছেন। আর তাকে নিয়ে বেশ আশাবাদী তার দল চিটাগাং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম।

ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার স্বপ্ন দেখছেন আশরাফুল। তবে তার আগে তাকে ঘরোয়া ক্রিকেটে ভালো করতে হবে। এবং সেটা তিনি এরইমধ্যে করেও দেখিয়েছেন। ফিরেই প্রথম মৌসুমে রানের বন্যা বইয়ে দিয়েছিলেন। পরের মৌসুমেও খুব একটা খারাপ করেননি। তবে বিপিএল একেবারেই ভিন্ন আয়োজন। আন্তর্জাতিক মানের এই টুর্নামেন্টে ভালো খেললে তা আশরাফুলের জন্য জাতীয় দলের দরজা খুলে দিতে পারে।

নিজেকে ফিরে পেতে আশরাফুলের প্রচেষ্টা দেখেই তাকে নিয়ে আশান্বিত মুশফিক। বললেন, ‘তিনি অনেক কষ্ট করেছেন। ঘরোয়া ক্রিকেটে ভালো করেছেন। আশা করি এবারও (বিপিএলে) ভালো খেলবেন। তিনি ভালো খেললে সেটা বাংলাদেশ ক্রিকেটের জন্যই ভালো।’

বিপিএলে নেতৃত্বের অভিজ্ঞতা থাকলেও তা টানা করেননি মুশফিক। কখনো নিজেই সরে গেছেন আবার কখনো দল পাল্টে গেছে। তবে নেতৃত্ব বিষয়টা বেশ উপভোগ করেন বলেই জানালেন তিনি। সেই সঙ্গে চ্যালেঞ্জও। আর এই চ্যালেঞ্জ নিয়ে চিটাগাং ভাইকিংসকে ভালো ফল এনে দিতে চান জাতীয় দলের সাবেক অধিনায়ক।

পুরো টুর্নামেন্টের ফল কি হবে তা না ভেবে আপাতত শনিবার (৫ জানুয়ারি) নিজেদের প্রথম ম্যাচের দিকেই তাকাতে চান মুশফিক। বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের বিপক্ষে এই ম্যাচটি যে বেশ কঠিন হতে যাচ্ছে তা অনুধাবন করেই শুরুটা ভালো করার দিকেই সব মনোযোগ রাখছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here