হুমায়ুন কবির সোহাগ ঝিনাইদহ প্রতিনিধি :

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে হাসপাতাল সড়কস্থ কালিগঞ্জ উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে আজ ২৭ অক্টোবর ২০২১ তারিখ বিকাল ৪ টায় কালিগঞ্জ উপজেলা ও পৌর যুবদলের উদ্দ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও শোভাযাত্রা করা হয়। শোভাযাত্রা শহর প্রদিক্ষণের সময় পুলিশের বাধার মুখে পড়ে। সভায় সভাপতিত্ব করেন কালিগঞ্জ উপজেলা যুবদলের সদস্য সচিব মাহাবুবুর রহমান মিলন। সঞ্চালনা করেন কালিগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক সাইফুজ্জামান স্বপন। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মো:হামিদুল ইসলাম হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক জনাব ইসরাইল হোসেন জীবন, উপজেলা বিএনপির সম্মানিত সদস্য আফসার আলী, জুমারত আলী জুম্মা, আনোয়ার হোসেন, পৌর বিএনপি নেতা কামরুল ইসলাম মুন্সি, মাজহারুল আনোয়ার প্রিন্স, বিএনপি নেতা মতিয়ার রহমানসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জেলা যুবদলের সদস্য শহীদুল ইসলাম, কালিগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান কাজল, হুমায়ূন কবির ডালিম, সাইফুল ইসলাম টুটুল, মনিরুজ্জামান মনির, সদস্য মিজানুর রহমান, মিলন হোসেন, কালিগঞ্জ পৌর যুবদলের আহবায়ক শাহজাহান আলী খোকন, যুগ্ম আহবায়ক শাহিন লস্কার, ইমরান হোসেন, যুবনেতা আরিফ হোসেন, আমজাদ হোসেন, সাইফুল ইসলাম, এনামুল হোসেন, এস এম সাগর বাবু, ছবেদ আলী, আরিফ হোসেন, ইকবাল হোসেন, আসলাম হোসেন লিটন, টিটো সহ যুবদলের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে হামিদুল ইসলাম হামিদ বলেন,বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর যুব অঙ্গসংগঠন। জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠার সাথে সাথে ১৯৭৮ সালের ২৭ অক্টোবর বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল নামে বিএনপির যুব সংগঠন প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকালীন আহ্ববায়ক আবুল কাশেম যিনি পরবর্তীতে সভাপতি এবং সাইফুর রহমান প্রথম সাধারণ সম্পাদক ছিলেন। সংগঠটির গঠনতন্ত্রে লক্ষ্য ও উদ্দেশ্য নির্ধারণ করা হয়েছে—উৎপাদনমুখী রাজনীতি, মুক্তবাজার অর্থনীতি ও গণতন্ত্রের মাধ্যমে সামাজিক ন্যায়বিচারভিত্তিক সমাজ ব্যবস্থা, মানবকল্যাণমুখী অর্থনৈতিক উন্নয়ন ও জাতীয় সমৃদ্ধি অর্জনে প্রত্যেক স্তরে সৎ, মেধাবী ও নিঃস্বার্থ যুবকদের সমন্বয়ে আদর্শবান নেতৃত্ব গড়ে তোলা।গঠনতন্ত্র অনুযায়ী সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য যথাযথভাবে প্রতিফলিত করতে কালিগঞ্জ যুবদলের সকল ইউনিটের নেতাকর্মীকে এক হয়ে কাজ করতে হবে।

যুব শক্তি বড় শক্তি যুবদলের নেতাকর্মীরা যদি কালীগঞ্জের রাজপথে তারেক রহমানের নির্দেশনায় যথাযথ ভূমিকা রাখতে পারে তাহলে অবৈধ এ সরকারের পতন আন্দোলন কে ত্বরান্বিত করা সম্ভব হবে বলে আমি মনে করি। উপজেলা যুবদলের সদস্য সচিব মাহাবুবুর রহমান তার বক্তব্যে বলেন, একটা দেশে যখন স্বাভাবিক পরিবেশ থাকে, তখন সমাজ ও মানুষের কল্যাণে কাজ করা যায়। কিন্তু দীর্ঘদিন ধরে দেশে অবৈধ ও ফ্যাসিস্ট সরকার রয়েছে। যেখানে মানুষের মৌলিক অধিকারগুলো হরণ করা হয়েছে। আমরাও দেশে সুশাসন, মৌলিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আন্দোলন করে যাচ্ছি। আর আন্দোলনের মাধ্যমে আমাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করাসহ অবৈধ সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা কালীগঞ্জ যুবদলের মূল লক্ষ্য হওয়া উচিত বলে আমি মনে করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here