কালীগঞ্জে নিরাপদ

হুমায়ুন কবির, ঝিনাইদহঃ
‘জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ এবং পরিচ্ছন্ন খাদ্য গ্রহণ করুন। কোভিড-১৯ ও মুজিববর্ষ উপলক্ষে এই ¯েøাগানকে সামনে রেখে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঝিনাইদহের কালীগঞ্জে খাদ্য নিরাপত্তা শীর্ষক ক্যারাভান রোড শো’র উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বেলা ১২ টার সময় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে ও উপজেলা পরিষদের সহযোগীতায় উপজেলা পরিষদের সামনে ফিতা কেটে ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ক্যারাভান রোড শো’র উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। রোড শো’র উদ্বোধন করেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। সভাপতিত্ব করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সূবর্না রানী সাহা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সূচন্দন মন্ডল, জেলা খাদ্য নিরাপত্তা কর্মকর্তা রাসেলসহ উপজেলা পরিষদের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, সুস্থ জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্যের বিকল্প নেই। সুস্থ থাকতে হলে পরিচ্ছন্ন খাবার গ্রহণ করতে হবে। শুধু তাই নয়, আমরা যে পাত্রে খাদ্য গ্রহণ করি সেই পাত্র ও গøাসও জীবাণুমুক্ত করে খেতে হবে। নয়তো খাবারের গুণগত মান নষ্ট হয়ে যাবে। তাই সর্ব সাধারণের জনসচেতনতা প্রয়োজন।
আর জনসচেনতা বৃদ্ধি করতে কাজ করছে সরকার ও নিরাপদ খাদ্য মন্ত্রণালয়। এরই ধারাবাহিকতায় দেশের প্রতিটি জেলা ও উপজেলা শহরে জনসচেতনা বৃদ্ধি করতে কাজ করছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। অনুষ্ঠান শেষে করোনা মেকাবেলায় উপস্থিত সকলের মাঝে মাস্ক বিতরন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here