হুমায়ুন কবির সোহাগ ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জে কোমলাপুর গ্রামের মৃত কফিল মণ্ডলের ছেলে আফজাল হোসেন ভেড়া পালন করে জীবীকা নির্বাহ করেন । তার খামারের ত্রিশটি ভেড়াই ছিল তার শেষ সম্বল। ১৮ আগস্ট ভোড়াগুলোকে কৃমিনাশক ওষুধ খাওয়ানোর কিছুক্ষণের মধ্যে তার ১৩ টি ভেড়া মারা যায়।যার আনুমানিক মূল্য প্রায় এক লক্ষ টাকা। অতি যত্নে পালিত ভেড়াগুলো মারা যেতে দেখে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

আর এ খবর বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশ হওয়ার পর তা নজরে আসে বাংলাদেশ পুলিশ মহাপরিদর্শকের। পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদের নির্দেশে শুক্রবার (২০ আগস্ট) দুপুরে ভেড়াপালনকারী আফজাল হোসেনের খামারে যান ঝিনাইদহ পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম। তিনি খামারী আফজাল হোসেনকে শান্তনা দেন এবং সহমর্মিতা জানান। এ সময় পুলিশের মহাপরিদর্শকের পক্ষ থেকে ৪টি ভেড়া ও নগদ ১০ হাজার টাকা আফজাল হোসেনের হাতে তুলে দেন এসপি মুনতাসিরুল ইসলাম।

ভেড়া ও নগদ টাকা প্রদানের সময় উপস্থিত ছিলেন, কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মুহাম্মদ মাহফুজুর রহমান, সুন্দরপুর-দুর্গাপুর ইউপি চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্থানীয় সাংবাদিকবৃন্দ। এ সময় পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম বলেন,’পুলিশ শুধু জনগনের বন্ধু নয়,মানবিক পুলিশও বটে। যে মানবিকতার অনন্য দৃষ্টান্ত দেখিয়েছেন পুলিশের মহাপরিদর্শক স্যার। তার নির্দেশে আমরা আজ ভুক্তভোগির পাশে এসে দাঁড়িয়েছি। স্যারের পক্ষ থেকে আপনার পরিবারকে সাহায্য করতে পেরেও আমাদের ভাল লাগছে’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here