ক্রীড়া ডেস্ক:

অস্ট্রেলিয়ার কাছে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। সেটাও তাদের দ্বিতীয় হোম ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে। সামনে বিশ্বকাপ। দলের পারফরম্যান্স নিয়ে কথা হতেই পারে। তবে পাকিস্তানের ক্রিকেটারদের আসলে ফিটনেস নিয়েই কথাটা হয় বেশি। ক্রিকেটাররা বেপরোয়া জীবন যাপনে অভ্যস্ত, খাওয়া দাওয়ার বাছ বিচার নেই-এমন অভিযোগও অনেক পুরোনো।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ হারের পর খোদ কোচ মিকি আর্থারই দলের খেলোয়াড়দের ফিটনেস লেভেল নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেন। তিনি স্বীকার করেন, এই সিরিজে ফিটনেস এবং দলের ফিল্ডিং মোটেই সন্তোষজনক ছিল না। এবার পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম আকরাম সরাসরি দুষলেন সরফরাজদের খাদ্যাভাসকে। বিশেষ করে বিশ্বকাপের আগে সব দল যখন নিজেদের প্রস্তুত করতে ব্যস্ত তখন সরফরাজরা উল্টোপাল্টা খাবার খেয়ে বেড়াচ্ছেন বলে অভিযোগ ‘সুলতান অব সুইং’খ্যাত সাবেক এই পেসারের।

ওয়াসিমের কাঠগড়ায় আলাদা করে উঠে এসেছে একটি খাবার-উপমহাদেশের ঐতিহ্যবাহী বিরিয়ানি। যে খাবারটি আসলে শরীরকে বাড়িয়ে দেয়, ফিটনেস লেভেলও বদলে দেয় অল্প সময়ে। সরফরাজদের বিরিয়ানি খাওয়া নিয়ে টিম ম্যানেজম্যান্টের সমালোচনা করে ওয়াসিম আকরাম বলেন, ‘পাকিস্তানি খেলোয়াড়দের এখনও বিরিয়ানি খেতে দেয়া হয়। তাদেরকে এমন বিরিয়ানি খাইয়ে আপনি চ্যাম্পিয়নদের সঙ্গে লড়াই করতে পারবেন না।’

তবে বিশ্বকাপের আগে খেলোয়াড়দের ফিটনেস লেভেল আরও একবার যাচাই করে দেখবে পাকিস্তান। আগামী ১৫ এবং ১৬ এপ্রিল লাহোরের ন্যাশনাল একাডেমিতে হবে সেই ফিটনেস ক্যাম্প।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here