নিউজ বাংলা ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৬২১ নম্বর কেবিনে চিকিৎসাধীন কারাবন্দি বেগম খালেদা জিয়া আগের চেয়ে অনেক ভালো আছেন। তার শারীরিক অবস্থার ক্রমাগত উন্নতি হচ্ছে। হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক আজ বেলা ১১টায় নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, তিনি যেসব সমস্যা নিয়ে এখানে ভর্তি হয়েছিলেন, সেই সমস্যাগুলো ধীরে ধীরে কমছে। তার ডায়াবেটিস ও আর্থ্রাইটিসের উন্নতি হয়েছে, দুর্বলতা কাটছে। আমরা বলব, শারীরিকভাবে তিনি এখন অনেক আগের চেয়ে অনেক ভালো আছেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সাম্প্রতিক সংবাদ ‘সম্পূর্ণ ভুল’ বলে দাবি করেন বিএসএমএমইউ পরিচালক বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রচারণা হয়েছে, বলা হয়েছে তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। এসব সংবাদ সম্পূর্ণ ভুল। খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড কিংবা বিএসএমএমইউ হাসপাতাল ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ না করেই এ ধরনের সংবাদ প্রচার করা হয়েছে। তার শারীরিক অবস্থা কখনোই তেমন আশঙ্কাজনক ছিল না, এখনো নেই।

ডা. মাহবুবুল হক আরও বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি ঘটছে (গ্র্যাজুয়ালি ইমপ্রুভিং)। কিছু কিছু সমস্যা রয়েছে, যেগুলো ঠিক হতে একটু সময় লাগে, স্লোলি ইমপ্রুভ হয়। তার (খালেদা জিয়া) অবস্থারও উন্নতি ঘটছে। ডায়াবেটিস, আর্থ্রাইটিস, দুর্বলতার মতো যেসব সমস্যা নিয়ে তিনি এখানে ভর্তি হয়েছিলেন, সেগুলো এখন অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। এই বয়সে এসে তিনি যেভাবে আছেন, সেটা অনেক ভালো।

বিএসএমএমইউ পরিচালক আরও বলেন, এখানে আসার পর তার নতুন করে কোনো সমস্যা দেখা দেয়নি। এখানে সব ধরনের চিকিৎসা নেয়া বা থাকা নিয়েও কোনো ধরনের সমস্যা তার হচ্ছে না।

উল্লেখ্য, গত ২৫ মার্চ বেগম খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ-তে ভর্তি করা হয়। খালেদা জিয়া আর্থাইটিস ও ডায়াবেটিসের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগ-ব্যাধিতে ভুগছেন।

বিএসএমএমইউ-তে ভর্তি পর গত ২৮শে মার্চ খালেদা জিয়ার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। এই বোর্ডের প্রধান হলেন ডা. জিলন মিঞা। বোর্ডের অন্য সদস্যরা হলেন- ডা. সৈয়দ আতিকুল হক, ডা. তানজিমা পারভিন, ডা. বদরুন্নেসা আহমেদ, ডা. চৌধুরী ইকবাল মাহামুদ। এছাড়া ডা. শামিম আহমেদ এবং ডা. মামুন মেডিকেল বোর্ডকে সহযোগিতা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here