নিউজবাংলা ডেস্কঃ

নির্মাতা চয়নিকা চৌধুরীকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) হেফাজতে নিয়েছে। শুক্রবার (৬ আগস্ট) সন্ধ্যায় তাকে হেফাজতে নেওয়া হয়।

ডিবির সূত্রে জানা যায়, সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে রাজধানীর পান্থপথ থেকে তাকে গোয়েন্দা পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাকে মিন্টো রোডে অবস্থিত ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

ঢাকা মাহানগর গোয়েন্দা পুলিশর যুগ্ম কমিশনার (উত্তর) হারুন-অর-রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার (৬ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর পান্থপথে গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা তার গাড়িকে ইশারা করে থামতে বলেন। একপর্যায়ে জিজ্ঞাসাবাদের পর পুলিশ সদস্যরা চয়নিকা চৌধুরীর গাড়িতে ওঠেন। এ সময় গাড়িটি দ্রুতগতিতে এলাকা ত্যাগ করে।

জানা গেছে, একটি বেসরকারি টিভি চ্যানেলে অনুষ্ঠানে অংশ নেওয়া শেষে সন্ধ্যায় বাসায় ফেরার পথে গোয়েন্দা পুলিশের তল্লাশির মুখে পড়েন পরিচালক চয়নিকা চৌধুরী। পরবর্তীতে তার গাড়িতে কয়েকজন পুলিশ সদস্য ওঠেন এবং ঘটনাস্থল ত্যাগ করেন।

তবে গতকাল বৃহস্পতিবার এ বিষয়ে এক সাংবাদিককে চয়নিকা চৌধুরী জানান, পরীমনির সঙ্গে তার শুধু কাজের সম্পর্ক রয়েছে। এ নায়িকার ব্যক্তিগত জীবনের বিষয়ে কিছুই জানেন না তিনি।

চয়নিকা বলেন, আমাকে যদি (পুলিশ) ডাকে… আমার কাছে জানতে চায় আমি অবশ্যই যাব। আমি জানি, আমি খুব পরিচ্ছন্ন মানুষ। আমি এমন কিছু করিনি যেটা ভুলের তাড়নায় পড়বে… বা কোনো ক্রাইম। আমার মনটা যেহেতু পরিষ্কার আমাকে ডাকলে যে কোনো কিছুতে গিয়ে তাদের উত্তর দিয়ে আসব। তাদের (আইনশৃঙ্খলা বাহিনী) প্রতি আমি অনেক শ্রদ্ধাশীল।

ঢাকাই সিনেমার রহস্যময়ী নায়িকা পরীমনি গ্রেফতার হওয়ার পর বিতর্কিত ভূমিকা ও তীব্র সমালোচনার মুখে রয়েছেন এই নির্মাতা।তিনি পরীমনির কথিত ‘মা’ বলেও পরিচিত। কিছুদিন আগে বোট ক্লাবের ঘটনায় পরীমনির পাশে দাঁড়িয়েছিলেন চয়নিকা।সে সময় পরীমনিকেও প্রেস ব্রিফিংয়ে বলতে শোনা গেছে, আমার পাশে মা (চয়নিকা) আছে। আমি মা পেয়েছি।আমার কোনো চিন্তা নেই।

কিন্তু এবার পরীমনি গ্রেফতার হওয়ার পর তাকে আর দেখা যাচ্ছে না। অনেকটা এড়িয়ে চলছেন এই নির্মাতা।যদিও বিনোদনপাড়ায় চয়নিকাকে নিয়ে অনেক সময় নেতিবাচক কথা শোনা যায়।

পরীমনি গ্রেফতারের প্রসঙ্গে চয়নিকা বলেন, পরিস্থিতি এভাবে দেখছি, সবাই যেভাবে দেখছে। এটা এখন আইনশৃঙ্খলা বাহিনীর কাছে চলে গেছে। আমরা সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল, আইনের অধীনে যেহেতু আছে… যেটা হবে সেটাই আমরা দেখব। আইনের অধীনে যেটা আছে তার পক্ষে-বিপক্ষে কিছুই বলতে পারব না। আমাদের অপেক্ষা করতে হবে।

গণমাধ্যমকর্মীদের কাছে এ সময় চয়নিকা তার বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে বলেও অভিযোগ করেন।

চয়নিকা চৌধুরী বাংলাদেশের একজন আলোচিত পরিচালক। ২০০১ সালের ১৮ সেপ্টেম্বর ‘শেষ বেলায়’ নাটকের মধ্য দিয়ে পরিচালনা শুরু করেন তিনি। ‘বিশ্বসুন্দরী’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে অভিষেক ঘটে তার। সে সিনেমার নায়িকা পরীমনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here