বিদেশ টাইমের ‘বর্ষসেরা ব্যক্তিত্ব’ বাইডেন-হ্যারিস

টাইমের ‘বর্ষসেরা ব্যক্তিত্ব’ বাইডেন-হ্যারিস

-

প্রভাবশালী মার্কিন সাময়িকী টাইমের দৃষ্টিতে ২০২০ সালের বর্ষসেরা ব্যক্তিত্ব নির্বাচিত হয়েছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে এবারের বিজয়ীদের নাম।

বাইডেন-হ্যারিস ছাড়াও এবছর টাইমের বর্ষসেরা ব্যক্তিত্ব হওয়ার দৌঁড়ে ছিলেন যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফউসি এবং করোনাভাইরাস মহামারি মোকাবিলায় সম্মুখযোদ্ধা স্বাস্থ্যসেবা কর্মীরা। লড়েছেন নভেম্বরের নির্বাচনে হেরে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং বর্ণবাদবিরোধী আন্দোলনকারীরাও।

বর্ষসেরা হওয়া জো বাইডেন এবং কমলা হ্যারিসের ছবি দিয়ে সবশেষ সংখ্যার প্রচ্ছদ করেছে টাইম। এর সাবটাইটেল দেয়া হয়েছে ‘চেঞ্জিং আমেরিকাস হিস্টোরি’ অর্থাৎ ‘আমেরিকার ইতিহাস বদলাচ্ছে’।

গত ৩ নভেম্বরের নির্বাচনে বেশ বড় ব্যবধানে ট্রাম্পকে হারিয়ে হোয়াইট হাউসের টিকিট পেয়েছেন বাইডেন। তিনি পেয়েছেন ৩০৬টি ইলেকটোরাল কলেজ ভোট, আর ট্রাম্পের ঝুলিতে পড়েছে ২৩২টি।

Time-2.jpg

পপুলার ভোট অর্থাৎ জনগণের ভোটেও বড় ব্যবধানে রিপাবলিকানদের পেছনে ফেলেছে ডেমোক্র্যাট শিবির। এক্ষেত্রে ট্রাম্পের চেয়ে প্রায় ৭০ লাখ ভোট বেশি পেয়েছেন বাইডেন।

যদিও ট্রাম্প এখনও আনুষ্ঠানিকভাবে পরাজয় স্বীকার করেননি। বরং নির্বাচনে ব্যাপক ভোট জালিয়াতির অভিযোগ তুলে মামলার পসরা সজিয়ে বসেছেন তিনি। চেষ্টা করছেন ভোটের ফলাফল বদলে দেয়ার। তবে এক্ষেত্রেও খুব একটা সাফল্য দেখা যাচ্ছে না তার।

১৯২৭ সাল থেকে প্রতিবছরই বর্ষসেরা ব্যক্তি বা প্রতিষ্ঠানের নাম ঘোষণা করছে টাইম ম্যাগাজিন। ব্যক্তি-প্রতিষ্ঠানের অর্জন ও কাজের জন্যই তাদের সম্মানিত করা হয়।

এর আগে বৃহস্পতিবারই যুক্তরাষ্ট্রের তারকা বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমসকে বর্ষসেরা ক্রীড়াবিদের খেতাব দিয়েছে টাইম। কে-পপ সেনসেশন বিটিএস জিতেছে বর্ষসেরা এন্টারটেইনারের সম্মান।

গতবছর জলবায়ু আন্দোলনকারী কিশোরী গ্রেটা থানবার্গ জিতেছিলেন টাইমের বর্ষসেরা ব্যক্তিত্বের খেতাব। ২০১৬ সালে পেয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

আসছে ফাইজারের টিকা আরও ২৫ লাখ

নিউজবাংলা ডেস্ক  কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় আরও ২৫ লাখ ডোজ টিকা দেশে আসছে। সোমবার (২৭ সেপ্টেম্বর) রাত ১০টা ১৫ মিনিটে হযরত...

কবি এ কে সরকার শাওনের কবিতা

শরৎপ্রাতে ডিঙ্গা বেয়ে বর্ষা ডিঙিয়ে অবির্ভূত শরৎ সকাল! ধানের ক্ষেতে দুরন্ত হাওয়া দুর্বিনীত তাল মাতাল! স্নিগ্ধ শান্ত শীতল সকালে কোমল আলোর প্রক্ষেপণ! বিধাতার সৃজন অপরূপ ভুবন প্রকৃতির...

ই-কমার্সের নামে লুটপাটের প্রতিবাদে এবি যুব পার্টির মানববন্ধন

নিউজবাংলা ডেস্ক  ই-কমার্সের নামে ইভ্যালিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নামে প্রায় ২১ হাজার কোটি টাকা লুটপাটের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে  এবি...

ভারত ও বাংলাদেশের টিকা কর্মসূচিকে স্বীকৃতি দিচ্ছে না ব্রিটেন!

নিউজ বাংলা ডেস্কঃ  ভারত বা বাংলাদেশে যারা দুই ডোজ কোভিশিল্ড টিকা পেয়েছেন, ব্রিটেন তাদেরকে পূর্ণ টিকাপ্রাপ্ত হিসেবে স্বীকার না-করায় নতুন...

বৃষ্টিতে তলিয়ে গেছে কলকাতা, আরো বৃষ্টির পূর্বাভাস

নিউজ বাংলা ডেস্কঃ  বৃষ্টির হাত থেকে এখনই রেহাই পাচ্ছে না পশ্চিম বঙ্গবাসী। শোনা গেছে, আরো তিনটি নিম্নচাপ তৈরি হচ্ছে। যার...

আমিনা নাজনীন ডানার কবিতা: ভালোবাসার গ্রানাইট ফাউন্ডেশন

ভালোবাসার গ্রানাইট ফাউন্ডেশন আমিনা নাজনীন ডানা এই ঠাসবুনোটের শহরে, ভালোবাসার গ্রানাইট ফাউন্ডেশন গড়েছি। জল দিতে তুমি আসবেই। বাধ্য হবে ভালোবাসতে। আর তারই চিলেকোঠায় নামবে চাঁদ, অবগাহনে...

Must read

আসছে ফাইজারের টিকা আরও ২৫ লাখ

নিউজবাংলা ডেস্ক  কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় আরও ২৫ লাখ ডোজ টিকা...

কবি এ কে সরকার শাওনের কবিতা

শরৎপ্রাতে ডিঙ্গা বেয়ে বর্ষা ডিঙিয়ে অবির্ভূত শরৎ সকাল! ধানের ক্ষেতে দুরন্ত হাওয়া দুর্বিনীত...

আপনার পছন্দের সংবাদRELATED
Recommended to you