নিউজবাংলা ডেস্ক:

আপনি কী কখনও আয়নার দিকে তাকিয়ে নিজেকে দেখেছেন? ত্বকে হাত দেওয়ার পর কী আপনার মনে হয় ত্বক শক্ত হয়ে গিয়েছে? জৌলুস হারিয়ে গিয়েছে? যদি এই প্রশ্নের উত্তর হ্যাঁ হয়, তাহলে যত তাড়াতাড়ি সম্ভব ত্বকের যত্ন নিতে হবে। কসমেটোলজিস্ট পূজা নাগদেব বলেছেন, ‘স্কিন স্যাগিং হ’ল বার্ধক্যের অন্যতম প্রধান লক্ষণ। আমাদের ত্বকের ইলাস্টিন নামক একটি প্রোটিন রয়েছে এবং আমরা বয়স বাড়ার সাথে সাথে ইলাস্টিনের উৎপাদন হ্রাস পেতে পারে যা ত্বকের মৃত কোষের পরিমাণ বাড়িয়ে দেয়।’

তবে অন্যান্য অনেকগুলি কারণ রয়েছে যার কারণ যেমন, ত্বক সংযোগকারী টিস্যু দুর্বল হওয়া বা হঠাৎ ওজন হ্রাসে ফলে ত্বকের স্থিতিস্থাপকতা হারিয়ে যায়। তবে চিন্তা করবেন না; আজ আমাদের কয়েকটি সহজ ঘরোয়া প্রতিকার রয়েছে যা আপনার ত্বককে সুন্দর করতে সহায়তা করবে। এই প্রতিকারগুলি প্রাকৃতিক এবং দীর্ঘমেয়াদী প্রভাব দেখায়। তবে স্কিনকেয়ার হ’ল পরিশ্রম এবং ধৈর্য সম্পর্কে, তাই কিছুটা সময় আপনাকে দিতে হবে।

ডিম ও মধু দিয়ে তৈরি মাস্ক

ডিমের সাদা অংশগুলিতে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে যা ত্বকের স্থিতিস্থাপকতা উন্নত করে এমনকি নতুন কোষের পুনর্জন্ম দেয়। অতিরিক্তভাবে, মধু একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট যা আপনার ত্বকে জল সরবরাহ করে।

একটি মাঝারি আকারের ডিম নিয়ে কুসুম আলাদা করুন। ডিমের সাদা অংশে এক চামচ মধু যোগ করুন। যাদের শুষ্ক ত্বক রয়েছে তারা অতিরিক্ত আর্দ্রতার জন্য এক টেবিল চামচ জলপাইয়ের তেল যোগ করতে পারেন কারণ ডিমের সাদা অংশে শুষ্কতা দেখা দিতে পারে। ভালো করে মেশান এবং এটি আপনার মুখ এবং ঘাড়ে লাগান। মাখার পর ১০ মিনিটের জন্য বিশ্রাম দিন এবং তারপরে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এই মাস্কটি সপ্তাহে একবার ব্যবহার করা যেতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here