ঢাকা: জাতীয় সংসদ নির্বাচনের কারণে এ বছর থার্টি ফার্স্ট নাইটে সব ধরনের অনুষ্ঠানকে নিরুৎসাহিত করছে সরকার। নিরাপত্তার স্বার্থে এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বড় দিন এবং থার্টি ফার্স্ট নাইটের নিরাপত্তা বিষয়ে আজ রবিবার সচিবালয়ে আইনশৃঙ্খলা বিষয়ক এক সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেহেতু আমাদের জাতীয় নির্বাচন ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সে কারণে পরদিন দেশে থার্টি ফার্স্ট নাইটের সকল অনুষ্ঠানকে আমরা নিরুৎসাহিত করছি। কারণ সমস্ত আইনশৃঙ্খলাবাহিনী নির্বাচনী কাজে ব্যস্ত থাকবে। এ কারণে রাজধানী ঢাকাসহ দেশের কোথাও থার্টি ফার্স্ট নাইট পালন করা যাবে না। উম্মুক্ত স্থানে এমনকি বাসা-বাড়ির ছাদেও কোন অনুষ্ঠান করা যাবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, খৃষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড় দিনে নিরাপত্তা চাদরে ঢাকা থাকবে সারা দেশের চার্চ। এছাড়া নির্বাচন কমিশন যেভাবে চাইবে সেভাবেই আইনশৃংখলা রক্ষাবাহিনী মোতায়েন থাকবে বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, সব বার ১ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। কোন বার খোলা রাখা যাবে না। কোন ধরনের আতশবাজি করা যাবে না। ফানুস উড়ানো যাবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here