ঢাকা: মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ও শেখ হাসিনার সরকারের সঙ্গে একাত্মতা ঘোষণা করে আওয়ামী লীগে যোগ দিলেন, দেড় শতাধিক অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা। তারা সবাই সেনা, নৌ ও বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা।

মঙ্গলবার বিকেলে গণভবনে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে দলে যোগ দেন। এ সময় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করার অঙ্গিকার করেন তারা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাবার বড় সন্তান বলেই তাঁর মতো দায়িত্ব নিয়ে দেশ গড়ার কাজে মনোনিবেশ করছেন তিনি। অল্প সময়ের মধ্যেই তাঁর বাবা একটা যুদ্ধ বিধ্বস্ত দেশকে গড়ে তুলেছেন। সে সময় একমাত্র ভারতীয় মিত্রবাহিনী সাহায্য করেছিল।

তিনি আরও বলেন, একটা আদর্শ আর চেতনাকে বাস্তবায়ন করার জন্যই দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন তিনি। দীর্ঘ সময় তাঁর দল ক্ষমতায় থাকার কারণেই দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়েছে।

তিনি বলেন, ‘দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত মানুষের নেতৃত্বে চলে গেছেন সুশিল বাবুরা। দেশের গনতন্ত্র উদ্বার করতে খুনিদের সঙ্গে হাত মিলিয়ে এখন তাদের নেতৃত্বে আইনের শাসন প্রতিষ্ঠা করতে চায় তারা।’

প্রবৃদ্ধিকে ডাবল ডিজিটে নিয়ে যাওযাই লক্ষ্য উল্লেখ করে প্রধানমন্ত্রী জানান,বাংলাদেশকে একটি ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করতে চান তিনি। বাংলাদেশের কোনো উন্নয়ন কামাল-মান্নাদের চোখে পড়ে না উল্লেখ করে তিনি প্রশ্ন রাখেন- ‘তারা দেশের উন্নযন করবে কিভাবে?’

অনুষ্ঠানে সেনা, নৌ ও বিমান বাহিনীর সাবেক কর্মকর্তারা সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে বক্তব্য রাখেন এবং সরকারের ধারাবাহিকতা যেন বজায় থাকে সে লক্ষে সবাই এক সঙ্গে কাজ করার কথা জানান।

এ সময় বিজযের মাসে পহেলা ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত উপজেলা, জেলা, বিভাগীয় শহর ও রাজধানীতে মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে বিজয়মঞ্চ করার ঘোষণাও দেন কর্মকর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here