হুমায়ুন কবির সোহাগ, ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহ জেলার সংসদীয় নির্বাচনি এলাকা- ৪ এর জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ৮ আগস্ট রবিবার বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল আমলী ম্যাজিস্ট্রেট কালিগঞ্জ আদালতে ৩ জনকে আসামি করে ৫ কোটি টাকার একটি মানহানি মামলা দায়ের করেন (মোকাদ্দামা:৫০০/৫০১দ: বি: আইন)। মামলা নাম্বার কালি পি আর১৮৫/২১।

আসামী তিনজন হলেন – ১. মোঃ মতিউর রহমান, সম্পাদক ও প্রকাশক, দৈনিক প্রথম আলো।২.মোঃ মাহবুবুর রহমান, অধ্যক্ষ (সাময়িক বরখাস্ত) সরকারি মাহাতাব উদ্দিন কলেজ, কালীগঞ্জ, ঝিনাইদহ। ৩.আজাদ রহমান ঝিনাইদহ জেলা প্রতিনিধি, দৈনিক প্রথম আলো।

৬ আগস্ট “দৈনিক প্রথম আলো ” পত্রিকার প্রথম পাতা’র তৃতীয় কলামে ” সরকারি মাহতাব উদ্দিন কলেজের অধ্যক্ষকে নিয়ে সাংসদের আপত্তি “শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। যেখানে উল্লেখ করা হয়,” সাংসদ আনোয়ারুল আজীম আনারের কারণে শিক্ষক-কর্মচারীদের ১৪ মাসের বেতন বন্ধ,কলেজ সরকারিকরণ কালে অবৈধভাবে ২০ জনকে নিয়োগ প্রদান,অধ্যক্ষকে কলেজে প্রবেশে বাধা প্রদান এবং কয়েক দফা অধ্যক্ষকে কলেজ থেকে বের করে দেওয়ার মতো তথ্য।প্রকাশিত সংবাদ ভিত্তিহীন বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হাওয়াই বাদী মানহানীর এ মামলাটি দায়ের করতে বাধ্য হন।

এ ব্যাপারে সাংসদ আনোয়ারুল আজীম আনারের নিকট জানতে চাইলে তিনি এই প্রতিবেদককে জানান,আমি ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে আওয়ামী লীগের রাজনীতির সাথে নিজেকে সম্পৃক্ত করেছি । জনগণের ভোটে পৌর কাউন্সিলর, উপজেলা চেয়ারম্যান এবং দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। আমার রাজনৈতিক সাফল্যে ঈর্ষান্বিত হয়ে একটি মহল তাদের অসৎ উদ্দেশ্যকে চরিতার্থ করতে আমাকে নিয়ে সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন সংবাদ প্রকাশ করেছে।২৭ আগস্ট ২০১৮ তারিখ হতে হাইকোর্টের রায় অনুযায়ী কালীগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার সুবর্ণা রানী সাহা সরকারি মাহাতাব উদ্দিন কলেজের গভর্নিং বডির দায়িত্ব গ্রহণ করেন। তখন থেকে আজ পর্যন্ত প্রায় ৩৫ মাস কলেজের সাথে আমার অফিসিয়াল কিংবা আনঅফিসিয়াল কোনরূপ সম্পর্ক নাই। সুতরাং রাজনৈতিক, সামাজিক ও মানসিকভাবে আমাকে হেয় করতে এবং আমাকে নিয়ে জনমনে বিভ্রান্ত ছড়াতেই আসামি তিনজন ষড়যন্ত্রমূলক অপপ্রচারে লিপ্ত হয়েছে।এলাকায় আমার সুনাম ক্ষুন্ন হওয়ায় আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে আদালতে ৫ কোটি টাকার মনহানীর মামলা দায়ের করেছি।এ ব্যাপারে তিনি তার এলাকার জনগণকে বিভ্রান্ত না হয়ে ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সজাগ থাকার আহ্বান জানান।

উল্লেখ্য গত ৮/৮/২০১৮ তারিখ আওয়ামী লীগ সরকার শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে সারা দেশে ৩০২ টি কলেজ সরকারিকরণ করেছিল।ঝিনাইদহ জেলার একমাত্র কালীগঞ্জ উপজেলায় কোনো সরকারি কলেজ না থাকায় এবং সাংসদ আনোয়ারুল আজীম আনারের আন্তরিক প্রচেষ্টায় উক্ত তারিখে ঐতিহ্যবাহী মাহতাব উদ্দিন কলেজও সরকারিকরণের অর্ডার পাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here