৫ বছর পর উপস্থাপনায় তারিন

বিনোদন ডেস্ক:  একটু করে অনেকটাই বদলে গেছেন অভিনেত্রী তারিন জাহান। একটা সময় নাচ, গান, আবৃত্তি, অভিনয়, মডেলিং কিংবা উপস্থাপনায় সবকিছুতেই সরব উপস্থিতি ছিল তার। কিন্তু বতর্মানে হাতে গোনা দুয়েকটি নাটকে অভিনয় ছাড়া কোথাও দেখা মিলছে না তার। সম্প্রতি জাতীয় সংসদ নিবার্চনে অংশগ্রহণের ঘোষণা দিয়ে দীঘির্দন পর খবরের শিরোনামে আসেন তিনি। কিন্তু কোনো এক কারণে তিনি নিবার্চনে মনোনয়ন সংগ্রহ করা থেকে বিরত থাকেন। তবে নতুন খবর হলো, দীঘর্ চার-পঁাচ বছর পর আবার উপস্থাপনায় ফিরলেন তিনি। আজ ১৬ ডিসেম্বর সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে বিজয় দিবসের বিশেষ অনুষ্ঠান ‘মুক্তির কথা বিজয়ের গান’। আর এই অনুষ্ঠানেই উপস্থাপক হিসেবে দেখা যাবে তারিনকে। আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশনের ব্যানারে নিমির্ত এ অনুষ্ঠানটি নিদের্শনা দিয়েছেন হানিফ সংকেত।

তারিন বলেন, ‘মূলত পরিবেশের কারণেই এখন আর আগের মতো কাজ করি না। তবে হানিফ সংকেত ভাইয়ার অনুরোধ ফেলতে পারলাম না। তার ধারণা আমি উপস্থাপনা করলে অনুষ্ঠানটি নাকি প্রাণবন্ত হবে। জানি না, কতটা প্রাণবন্ত হয়েছে। তবে চেষ্টা করেছি গুছিয়ে উপস্থাপনা করতে।’

অনুষ্ঠান প্রসঙ্গে তারিন জানান, ভিন্ন ভিন্ন আঙ্গিকেই সাজানো হয়েছে অনুষ্ঠানটি। এতে দেশাত্মবোধক এবং বিজয়ের গান গেয়েছেন দেশের শীষর্স্থানীয় ৪ জন সঙ্গীত শিল্পী সৈয়দ আব্দুল হাদী, অ্যান্ড্রু কিশোর, রবি চৌধুরী ও ডলি সায়ন্তনী। ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন মনোরম লোকেশানে গানগুলির নান্দনিক চিত্রায়ণ করা হয়। এছাড়াও মুক্তিযুদ্ধের একজন তথ্যচিত্র ও স্মারক সংগ্রাহক মৌলভীবাজারের বিকুল চক্রবতীর্র ওপর রয়েছে একটি প্রতিবেদন। যিনি প্রকৃত দেশপ্রেম, দেশ গড়ার আদশর্, ইতিহাসের সঠিক তথ্য আহরণ এবং নুতন প্রজন্মের প্রতি দায়িত্ববোধ থেকে এ পযর্ন্ত ৫১টিরও বেশি মুক্তিযুদ্ধের আলোকচিত্র ও স্মারক প্রদশর্নীর আয়োজন করেছেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here