নিউজ বাংলা ডেস্কঃ 

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৫৩ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ৬ দশমিক ৭৮ শতাংশ। নতুন শনাক্তের ৮৪ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ১০৫  জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ২২৩১ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১৪৯১ জন।

সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৯৫ হাজার ৯৩১ জন। গত ২৪ ঘণ্টায় ২০৮ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫১ হাজার ১১৩ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৫২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৮১৬ টি নমুনা সংগ্রহ এবং ২৬ হাজার ১৪৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ১৬ লাখ ৯৭ হাজার ৯৩৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক  ৫৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩ জনই পুরুষ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৯৭৩ জন এবং নারী ১০ হাজার ১৩২ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন রয়েছেন।
মারা যাওয়া ৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ২ জন, রাজশাহীতে বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ব্যক্তিরা সরকারি হাসপতালে মারা গেছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১৮৭১ জন। যা একদিনে মোট শনাক্তের ৮৩ দশমিক ৮৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ১৯০৮ জন, ময়মনসিংহ বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে ১৭৪ জন, রাজশাহী বিভাগে ৩১ জন, রংপুর বিভাগে ২৭ জন, খুলনা বিভাগে ৩৬ জন, বরিশাল বিভাগে ৩ জন এবং সিলেট বিভাগে ৩২ জন শনাক্ত হয়েছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here