নিউজ বাংলা ডেস্কঃ ম্যাচের শুরুতেই দুই গোলের লিড নিয়ে দারুণ শুরু আর্জেন্টিনার। শেষ সময়ে সমতাসূচক গোল করে লিওনেল মেসিদের হতাশা বাড়িয়েছে কলম্বিয়া। বিশ্বকাপ বাছাইপর্বে বুধবার কলম্বিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। বাছাইয়ে ছয় ম্যাচ খেলে তিন ড্র আলবেসেলিস্তেদের। এরমধ্যে দুই ম্যাচে মেসিরা পয়েন্ট খুইয়েছেন এগিয়ে থেকে। ১২ পয়েন্ট নিয়ে কনমেবল অঞ্চলে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা।

দুই পয়েন্ট হারানোর পাশাপাশি আর্জেন্টিনার হতাশা বাড়িয়েছে গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের চোট। প্রথমার্ধে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন জাতীয় দলের জার্সিতে দ্বিতীয় ম্যাচ খেলতে নামা অ্যাস্টন ভিলার এই গোলরক্ষক। কোপা আমেরিকায় এমিলিয়ানোকে পাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

আগের ম্যাচে চিলির বিপক্ষে একাধিক সুযোগ পেয়েও গোল না পাওয়ায় হতাশ ছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।তিনি তাগিদ দিয়েছিলেন স্কোরিংয়ে উন্নতির। স্কালোনির সেই আক্ষেপ কলম্বিয়ার মাঠে প্রথম দশ মিনিটেই মিটিয়েছেন ক্রিস্টিয়ান রোমেরা ও লেয়ান্দ্রো পারেদেস। ডান দিক থেকে রদ্রিগো ডি পলের দারুণ ফ্রি কিকে লাফিয়ে হেডে দলকে এগিয়ে নেন আতালান্তার সেন্টারব্যাক রোমেরো। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ হওয়া গোলে দায় আছে স্বাগতিক রক্ষণের। তবে পারেদেসের নৈপুণ্যও কম নয়। ডি-বক্সে মেসি শট নিতে ব্যর্থ হওয়ার পরও বিপদমুক্ত করতে পারেনি কেউ। বল বুক দিয়ে নামানোর ফাঁকে প্রতিপক্ষের দুই জনের মাঝ দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন পারেদেস। এরপর লাওতারো মার্তিনেসের বাড়ানো ফিরতি পাস ধরে আরেকজনকে কাটিয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন পিএসজি মিডফিল্ডার। বিরতির আগেই চোট পান গোলরক্ষক এমিলিয়ানো। ৩৪তম মিনিটে বল ধরতে গিয়ে প্রতিপক্ষের ইয়েরি মিনার সঙ্গে ধাক্কা লেগে বেকায়দায় পড়ে মাথায় ও কাঁধে আঘাত পান এমিলিয়ানো মার্তিনেস। পাঁচ মিনিটেরও বেশি সময় মাঠেই তার চিকিৎসা চলে, পরে স্ট্রেচারে করে তাকে বাইরে নেওয়া হয়।দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে লুইস মুরিয়েলের সফল স্পট কিকে লড়াইয়ে ফেরে কলম্বিয়া। ডি-বক্সে মাতেউস উরিবের মুখে নিকোলাস ওতামেন্দি আঘাত করলে পেনাল্টি বাঁশি বাজান রেফারি। ম্যাচের ২৭তম মিনিটে লাওতারোকে একবার গোলবঞ্চিত করেন কলম্বিয়া গোলরক্ষক ডেভিড অসপিনা। ৫৮তম মিনিটে মেসির নেয়া দারুণ ফ্রিকিক ঠেকিয়ে দেন নাপোলি গোলরক্ষক। ৮৫তম মিনিটে মেসিকে আরো একবার হতাশায় ডোবান অসপিনা। ডিবক্সের ভেতর থেকে মেসির নেয়া শটটি অসপিনা না ঠেকালে তখনই জয় নিশ্চিত হতো আর্জেন্টিনার।

ম্যাচের যোগ করা সময়ে গোল করে আর্জেন্টিনাকে হতাশায় ডোবান মিগুয়েল বোরহা। ডান দিক থেকে হুয়ান কুয়াদরাদোর ক্রসে হেডে গোলটি করেন বোরহা। বদলি গোলরক্ষক আগুস্তিন মার্চেসিন ঝাঁপিয়ে হাত লাগালেও বলের গোললাইন পেরিয়ে যাওয়া ঠেকাতে পারেননি।

বিশ্বকাপ বাছাইপর্বে টানা দুই ড্রয়ের হতাশা নিয়ে কোপা আমেরিকায় নামবে আর্জেন্টিনা। শিরোপাখরা কাটানোর মিশনে মেসিদের প্রথম ম্যাচ চিলির বিপক্ষে, ১৫ই জুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here