নিউজবাংলা ডেস্ক:

ভেরিফিকেশন সনদ ব্যতীত ওজনযন্ত্র ব্যবহার করার অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর মোহাম্মদপুর এলাকায় সোমবার (১৫ মার্চ) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করা হয়।

অভিযানে মোহাম্মদপুর এলাকায় অবস্থিত তাহের ট্রেডার্সকে পাঁচ হাজার টাকা, ভাই ভাই ফল ভাণ্ডরকে পাঁচ হাজার টাকা এবং সিফাত ফল ভাণ্ডারকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী তাদের এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআইর নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তার। তার সঙ্গে ছিলেন সংস্থাটির সহকারী পরিচালক (মেট্রোলজি) মো. মাসুদ আল মামুন এবং পরিদর্শক (মেট্রোলজি) মো. শাহজাহান।

এছাড়া বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে ও ডিএমপির সহযোগিতায় ঢাকা মহানগরীর বাড্ডা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে ইউসুফ কনফেকশনারিকে বিএসটিআইয়ের বাধ্যতামূলক সিএম লাইসেন্স না নিয়ে বিস্কুট ও কেক বিক্রি ও বিতরণ করায় ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এই অভিযানে বিএসটিআইয়ের প্রসিকিউটিং অফিসার হিসেবে মো. শরীফ হোসেন অংশগ্রহণ করেন এবং কারখানাটি সিলগালা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here