ঢাকা: আগামীকাল সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দিয়ে তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

আজ বুধবার বুধবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই ভাষণেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি।

সিইসির ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে সরাসরি সম্প্রচার করা হবে। বেসরকারি টেলিভিশন ও রেডিওগুলো বাংলাদেশ টেলিভিশন হতে ফিড নিয়ে প্রচার করতে পারবে।

গত সোমবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে নির্বাচনের তফসিল পিছিয়ে দেয়ার দাবি জানায় জাতীয় ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট। তবে তফসিলের সময় না পেছানোর জন্য দাবি করেছে বি. চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্ট।

মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার জানিয়েছিলেন, নির্বাচনের তফসিফ পিছিয়ে দেয়ার সুযোগ নাই। তবে সব রাজনৈতি দল চাইলে কিছুদিন নির্বাচন পিছিয়ে দেয়া যেতে পারে।

নির্বাচন পেছানোর বিষয়ে ঐক্যফন্টের দাবির বিষয়ে সিইসি বলেছিলেন, ‘তারা বলেছেন ৭ তারিখে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ রয়েছে। সেটি আমলে নিতে আমরা সেটি নিয়েছি।’

রাজনৈতিক দলগুলোর মতামতকে গুরুত্ব দেবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘একক দল নয়, বাংলাদেশের যত রাজনৈতিক দল আছে সবাই যদি বলে, তাহলে নির্বাচন পেছানো যেতে পারে। জানুয়ারির ২৮ তারিখের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা আছে। এর মধ্যে সব রাজনৈতিক দল যদি বলে নির্বাচন কয়েকদিন পিছিয়ে দেন, তখন পিছিয়ে দেওয়া যাবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here