ঢাকা: জাতীয় আয়কর মেলায় পাঁচ দিনে মোট কর আদায় করা হয়েছে ১ হাজার ৫৫৮ কোটি টাকা। শনিবার- ১৭ নভেম্বর মেলার পঞ্চম দিনে সারাদেশে আদায় হয়েছে ২৯০ কোটি ৫২ লাখ ৯৩ হাজার ৭০৮ টাকার কর।

সাপ্তাহিক ছুটির দিন সারাদেশে মোট ৭৩টি স্পটে ২ লাখ ৪৮ হাজার ৯১৭ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছেন। এর মধ্যে রিটার্ন দাখিল করেছেন ৮১ হাজার ৫৯৯ জন।

পাঁচ দিনে সেবা নিয়েছেন ১১ লাখের বেশি মানুষ। যা অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে। এর আগের বছর পাঁচ দিনে মেলায় কর আদায় হয়েছিল ১ হাজার ৪৭৩ কোটি ২৪ লাখ ১৮ হাজার ৩২ টাকা।

মেলার পঞ্চম দিন বিশেষ আকর্ষণ ছিল অডিও ভিজ্যুয়াল পদ্ধতিতে কর শিক্ষণ কার্যক্রম। এদিন দুপুর ১টায় কর শিক্ষণ ফোরামে ‘অডিও ভিজ্যুয়াল পদ্ধতিতে কর শিক্ষণ কার্যক্রম’ উদ্বোধন করেন আয়কর মেলার সমন্বয়ক ও এনবিআরের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) জিয়া উদ্দিন মাহমুদ।

এদিকে প্রতিদিনের মতো শনিবারও অনুষ্ঠিত হয়েছে কর শিক্ষণ ফোরাম অনুষ্ঠান। এতে নটরডেম কলেজের ৪০ শিক্ষার্থী অংশ নেন। তাদের মধ্যে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ১০ শিক্ষার্থীকে সনদ ও বই দেওয়া হয়। এই দশজনের মধ্যে প্রথম তিন শিক্ষার্থীকে প্রাইজবন্ড দেওয়া হয়েছে। পাশাপাশি নটরডেম কলেজকে দেওয়া হয় সনদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here