নিউজবাংলা ডেস্ক 

ই-কমার্সের নামে ইভ্যালিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নামে প্রায় ২১ হাজার কোটি টাকা লুটপাটের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে  এবি পার্টির অঙ্গ সংগঠন  বাংলাদেশ যুব পার্টি । যুব পার্টির সমন্বয়ক এবিএম খালিদ হাসানের সভাপতিত্বে বুধবার জাতীয় প্রেসক্লাবে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম সদস্য সচিব জননেতা বিএম নাজমুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্টির সহকারী সদস্য সচিব আমিনুল ইসলাম এফসিএ, আনোয়ার সাদাত টুটুল ও শাহ আব্দুর রহমান, যুবনেতা ইলিয়াস হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বিএম নাজমুল হক বলেন, আমরা মনে করি ইভ্যালি বা এহসান গ্রুপের মতো প্রতিষ্ঠান এমনি এমনিই লুটপাটের রাজ্য কায়েম করতে পারেনি। রাজনৈতিক নেতাদের আশ্রয় প্রশ্রয়ে দেশের মানুষের ধর্মীয় আবেগকে পুঁজি করে তারা এই লুটপাটের রাজ্য কায়েম করেছে। আমরা সরকারের নিকট দাবী জানাই অতিদ্রুত সকল অভিযুক্তদের গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে এবং ক্ষতিগ্রস্ত নাগরিকদের ক্ষতি পূরণের ব্যবস্থা করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে আমিনুল ইসলাম এফসিএ বলেন, রাষ্ট্রের দ্বায়িত্ব নাগরিকদের অর্থনৈতিক নিরাপত্তা প্রদান করা কিন্তু আজ রাষ্ট্র লুটেরাদের নিরাপত্তা দিচ্ছে। বিগত ৯৬ সালের শেয়ারবাজার লুটপাট, ডেসটিনি, ইভ্যালি সহ বিভিন্ন ই-কমার্স কোম্পানির নামে লুটপাট ধর্মকে পুজি করে এহসান গ্রুপের লুটপাট সবই একটি দেশের ভঙ্গুর অর্থনীতির প্রতিচ্ছবি। আমরা এবি পার্টি মানুষের অধিকার প্রতিষ্ঠার রাজনীতিকে সামনে এনেছি। এবি যুব পার্টি আজ যে উদ্যোগ নিয়েছে এটি আমাদের পার্টির একটি চলমান আন্দোলন। দেশের মানুষের অধিকার রক্ষায় সর্বদাই আমরা মাঠে সচেষ্ট থাকবো ইনশাআল্লাহ।
আনোয়ার সাদাত টুটুল বলেন, আজকের এই লুটপাট নতুন নয়, ৯৬ইতে শেয়ার বাজার লুট, ২০০৯ এ আবার শেয়ার বাজার লুট, আইসিএল, আরডিপি সহ বিভিন্ন মাল্টিপারপাস তৈরী করে বিগত জোট সরকারের আমলের লুট আজ ইভ্যালি, ই-অরেঞ্জের মাধ্যমে আধুনিকায়ন হয়েছে। কখনো এই সমস্ত লুটেরাদের বিচার হয়নি। আমরা এবি পার্টির পক্ষ থেকে দাবী জানাচ্ছি অবিলম্বে সবাইকে গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। একটি অর্থ কমিশন গঠন করে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষের তালিকা তৈরি করে তাদের ক্ষতিপূরণ দিতে হবে।
শাহ আব্দুর রহমান বলেন, এবি যুব পার্টি আজ ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়িয়েছে। আগামীদিনে এবি পার্টি সকল ক্ষতিগ্রস্ত মানুষের অধিকার প্রতিষ্ঠায় সামনের কাতারে থেকে নেতৃত্ব দিবে ইনশাআল্লাহ।
সভাপতির বক্তব্যে এবিএম খালিদ হাসান বলেন, আমরা সরকারের নিকট দাবী করছি অবিলম্বে সকল ভূঁইফোড় অর্থনৈতিক প্রতিষ্ঠান বন্ধ করতে হবে, দায়ীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। ক্ষতিগ্রস্ত সকল নাগরিককে ক্ষতিপূরণ দিতে হবে। আমরা মানুষের অধিকার প্রতিষ্ঠার এই আন্দোলন চালিয়ে যাবো ইনশাআল্লাহ। এই আন্দোলনে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানিয়ে মানববন্ধন কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন।
কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন, মহানগর উত্তরের সমন্বয়ক আলতাফ হোসাইন, কেন্দ্রীয় কমিটির সদস্য গাজী নাসির, গাজী সাবের আহমেদ, আমিরুল ইসলাম নুর, জাহাঙ্গীর আলম, যুবনেতা মেহেদী হাসান, গাজীপুর জেলা যুব পার্টির সমন্বয়ক মাসুদ জমাদ্দার রানা সহ এবি পার্টি ও যুব পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here