হুমায়ুন কবির, ঝিনাইদহ প্রতিনিধি: ‘‘মাস্ক পরার অভ্যেস, কোভিড মুক্ত বাংলাদেশ’’স্লোগান কে সামনে রেখে পুলিশ প্রধানের নির্দেশনা মোতাবেক করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সারা দেশের ন্যায় কালীগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে ফ্রি-মাস্ক বিতরণ কর্মসূচি পালিত হয়। উক্ত কর্মসূচীতে অংশ গ্রহণ করেন কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ জনাব মুহা. মাহফুজুর রহমান মিয়া সহ থানার অন্যান্য অফিসার ও সদস্যবৃন্দ।

এ সময় ওসি মাহফুজুর রহমান মিয়া সাধারণ জনগণকে মাক্স পরিয়ে দেন এবং করোনাভাইরাস মোকাবেলায় মাক্স এর গুরুত্ব তুলে ধরেন। উল্লেখ্য, গত বৃহস্পতিবার করোনার দ্বিতীয় ধাপ মোকাবিলায় দেশব্যাপী পুলিশের উদ্যোগ অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনা রোধে পুলিশের এই কার্যক্রম শুরুর কথা জানিয়েছিলেন।
করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশ পুলিশের নির্দেশিকা (এসওপি) বিতরণ; পুলিশের লোগো সম্বলিত ফ্রি মাস্ক বিতরণ; করোনা ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধকরণ; সচেতনতামূলক মাইকিং, লিফলেট ও পোস্টার বিতরণ; সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিতকরণে ভূমিকা রাখা; করোনায় মৃত্যুবরণকারীদের দাফন; পুলিশের অব্যবহৃত স্থাপনা আইসোলেশন ও কোয়ারেন্টাইন সেন্টারে রূপান্তর।
এ ছাড়া ইমিগ্রেশন পুলিশের মাধ্যমে বিদেশ থেকে আগত ব্যক্তিদের শনাক্তকরণ ও কোয়ারেন্টাইনে প্রেরণ; জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরের মাধ্যমে করোনা সংক্রান্ত আগত কলের সাড়াদানসহ আরও বিভিন্ন সেবা দেবে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here