নড়াইলের কালিয়ায় ষষ্ঠ শ্রেণির ছাত্র তিতাসের মৃত্যুর শোক কাটতে না কাটতেই তারই বাড়ির পাশে তৃতীয় শ্রেণির ছাত্র আকাশ মোল্যা (১০) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

স্কুলে যাওয়ার পথে কালিয়া বাজারের পুরনো কেন্দ্রীয় জামে মসজিদ ভাঙ্গার সময় সানসেটের একটি অংশ ধসে পড়ে তার মৃত্যু হয়।মঙ্গলবার সকালের দিকে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।নিহত আকাশ মোল্যা কালিয়া পৌরসভার বড়কালিয়া গ্রামের হোসাইন মোল্যার ছেলে।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নাজমুল হুদা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।এ ঘটনায় এলাকাজুড়ে শোকের ছায়া নেমে আসে।

প্রত্যক্ষদর্শী ও আকাশের পারিবারিক সূত্রে জানা যায়,ধর্ম মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক কালিয়া মডেল জামে মসজিদ নির্মাণের জন্য স্থানীয়রা ও উপজেলা প্রশাসন কালিয়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদের জায়গাটি নির্ধারণ করেন।

মসজিদটি নির্মাণের জন্য নড়াইল গণপূর্ত বিভাগ যথারীতি টেন্ডার আহ্বানের মাধ্যমে ঠিকাদার নিয়োগ করা হয়।বাজার জামে মসজিদ কর্তৃপক্ষ মসজিদের পুরনো ভবনটি নিলামে বিক্রি করেন।

পরে পুরনো মসজিদটি গত কয়েকদিন ধরে ভাঙার কাজ শুরু হয়।

মঙ্গলবার সকাল ৯টার দিকে শিশু আকাশ মোল্যা বাজার জামে মসজিদ সংলগ্ন উত্তরে পায়ে চলা সরু পথ দিয়ে স্কুলে যাচ্ছিল।ওই সময় পূর্বে ভেঙ্গে থাকা জানালার একটি সানসেট ধসে পড়লে তার নিচে সে চাপা পড়ে গুরুতর আহত হয়।

স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কালিয়ার ইউএনও মো.নাজমুল হুদা বলেন,নিহত স্কুলছাত্রের পরিবাররটি গরিব ও আসহায়।তাদের অসহায়ত্বের কথা বিবেচনা করে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার পরিবারকে এক লাখ টাকা প্রদানের ব্যবস্থা করা হয়েছে।

কালিয়া থানার ওসি রফিকুল ইসলাম বলেন,কেউ অভিযোগ করেননি।লাশেরও ময়নাতদন্ত করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here