হুমায়ুন কবির সোহাগ, ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় জনাব তারেক রহমানের নির্দেশনায় মহামারী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ফ্রি অক্সিজেন সিলিন্ডার ও করণা চিকিৎসাসংক্রান্ত সার্বক্ষণিক টিম প্রস্তুত রেখেছেন কালীগঞ্জ উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্ন আহবায়ক হামিদুল ইসলাম হামিদ।

প্রথমে ১০ টি সিলেন্ডার দিয়ে উপজেলায় করণা আক্রান্ত রোগীদের সেবা প্রদানের কাজ শুরু করা হলেও পরবর্তীতে আরও বেশকিছু সিলিন্ডার যুক্ত হয় । কালীগঞ্জ উপজেলা ও পৌর শাখার ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীর সমন্বয়ে প্রস্তুতকৃত টিম রোগীর বাড়ি কিংবা হাসপাতালে গিয়ে অক্সিজেন সিলিন্ডার পৌছে দিচ্ছে।কালীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রদলের চিকিৎসা সংক্রান্ত টিমে রয়েছেন তানভীর মাহমুদ রনি,শিপুল আহম্মেদ, আবু তাহের,হাবিবুর রহমান হাবিব,নাজমুল হোসেন,রাকিব আহম্মেদ,একলাস আলী, লিটু,সোহেল রানা লাল্টু,নাইমুর রহমান নাইম ও শাওন আহমেদ। অপরদিকে কালীগঞ্জ উপজেলা যুবদলে চিকিৎসা সংক্রান্ত যেকোন প্রয়োজনে কাজ করছেন মোহাম্মদ সাইফুজামান স্বপন, হুমায়ূন কবীর ডালিম,মোঃ মোস্তাফিজুর রহমান কাজল, গোলাম মর্তুজা জিকো, মোঃ সাইফুল ইসলাম টুটুল ও এস এম সাগর বাবু। করনা কালীন সময়ে অক্সিজেন সিলিন্ডার সেবা প্রসঙ্গে হামিদুল ইসলাম হামিদ বলেন,শহীদ জিয়ার আদর্শে কে বুকে ধারণ করে আমার নেতা তারেক রহমানের নির্দেশনাকে তৃণমূল পর্যায়ে বাস্তবায়ন করার জন্য আমি সর্বদা কালীগঞ্জ উপজেলার একটি পৌরসভা এবং এগারটি ইউনিয়নে কাজ করে যাচ্ছি আমার রাজনৈতিক জীবনের শুরু থেকে আজ অব্দি।

করোনাকালীন সময়ও তার ব্যত্যয় ঘটেনি। দল-মত-নির্বিশেষে করোনাই আক্রান্ত কালীগঞ্জ উপজেলাবাসির খোঁজখবর আমি প্রতিনিয়ত রেখেছি, রাখছি, ভবিষ্যতেও রাখবো। বিএনপির অন্যতম দুটি সংগঠন ছাত্রদল এবং যুব দলের সমন্বয়ে আমি সার্বক্ষণিক দুইটি টিম প্রস্তুত রেখেছি চিকিৎসা সংক্রান্ত সহায়তা প্রদানের জন্য। আমি নিজে এব্যাপারটা তত্ত্বাবধায়ন করছি। আমি বিশ্বাস করি, রাজনীতির সঙ্গে ‘নীতি’ কথাটা যুক্ত রয়েছে ।আর নীতি হলো কিছু আদর্শ নিয়ম-কানুন। অতীতে আমরা দেখেছি যারা রাজনীতির সঙ্গে যুক্ত থেকেছেন, তারা নীতি-নৈতিকতার চর্চা করেছেন। এ কারণে রাজনীতিবিদদের মানুষ শ্রদ্ধা করত। তাদের কথায় জীবন উৎসর্গ করতেও দ্বিধা বোধ করত না। রাজনীতি ছিল এক সময় দেশ ও মানুষের সেবা করার সবচেয়ে উত্তম পন্থা। যারা রাজনীতির খাতায় নাম লেখাতেন তারা আত্মস্বার্থ কখনো বিবেচনায় রাখতেন না। দেশ-জাতি, মানুষের কল্যাণই ছিল তাদের মূল উদ্দেশ্য। তারা জাতির কল্যাণ সাধনায় ব্রতী হয়ে নিজেদের দিকে তাকানোর সময় পেতেন না। জনগণের স্বার্থকে সবার উপরে স্থান দিয়ে সত্য ও ন্যায়ের পথে এগিয়ে চলতেন সব ধরনের ভয়-ভীতি, লোভ-লালসাকে উপেক্ষা করে। আমিও কালীগঞ্জবাসীর কল্যাণে রাজনীতি করছি।সর্বশেষ বলতে চাই, করণা মহামারীর এই সময়ে সকলে স্বাস্থ্যবিধি মেনে চলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here