নিউজবাংলা ডেস্ক 

জেলা আওয়ামী লীগের তিন গ্রুপের নেতা-কর্মীদের হামলা সংঘর্ষের পর এখন থমথমে পরিস্থিতি বিরাজ করছে নোয়াখালীতে। আপাতত সবধরনের কর্মসূচি স্থগিত করে তিন গ্রুপের নেতারাই সমাধানের জন্য তাকিয়ে আছেন কেন্দ্রের সিদ্ধান্তের দিকে।

আগামী বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক হওয়ার কথা রয়েছে। সেই বৈঠকে নোয়াখালী জেলা আওয়ামী লীগের ভাগ্য নির্ধারণ হবে বলে মনে করছেন নেতারা।

সংসদ সদস্য একরামুলের অনুসারী হিসেবে পরিচিত নোয়াখালী শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু জানান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্তের পর পরবর্তী কর্মসূচী ঘোষণা করবেন তারা।

সোমবার (৬ সেপ্টেম্বর) জেলা আওয়ামী লীগের তিন গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ নিয়ে উত্তেজনার পর ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। এতে কোন পক্ষই তাদের পূর্ব ঘোষিত কর্মসূচী পালন করতে পারেনি। তবে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর লোকজন তার পক্ষে ১৪৪ ধারা ভেঙে মিছিল করতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। পরে বিভিন্নস্থান থেকে মিছিলকারী ১১জন নেতাকর্মীকে আটক করে পুলিশ।

এর আগে শুক্রবার (৩ সেপ্টেম্বর) নোয়াখালী জেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি দেওয়ার আভাস দেয় দলটির কেন্দ্রীয় নেতারা। আর বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক শেষে যে কোন ঘোষণা আসতে পারে বলে জানিয়েছে দলীয় সূত্রগুলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here