নিউজ ডেস্ক: দেশীয় চলচ্চিত্রের কিংবদন্তি নির্মাতা আমজাদ হোসেন আর নেই (ইন্নালিল্লাহি… রাজিউন)। ব্যংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বাংলাদেশ সময় দুপুর তিনটায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। 
উল্লেখ্য, দেশে গুরুতর অসুস্থ হওযার পর রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতাল থেকে অভিনয়শিল্পী ও বরেণ্য পরিচালক আমজাদ হোসেনকে গত ২৭ নভেম্বর ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে নেয়া হয়। সেখানেই তার চিকিৎসা চলছিল। 
 তার পরিচালিত ব্যাপক দর্শকপ্রিয় চলচ্চিত্রগুলো হচ্ছে ‘বাল্যবন্ধু’, ‘পিতাপুত্র’, ‘এই নিয়ে পৃথিবী’, ‘বাংলার মুখ’, ‘নয়নমণি’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘কসাই’, ‘জন্ম থেকে জ্বলছি’, ‘দুই পয়সার আলতা’, ‘সখিনার যুদ্ধ’, ‘ভাত দে’, ‘হীরামতি’, ‘প্রাণের মানুষ’, ‘সুন্দরী বধূ’, ‘কাল সকালে’, ‘গোলাপী এখন ঢাকায়’, ‘গোলাপী এখন বিলেতে’ ইত্যাদি। 
গুণী এই পরিচালক ১৯৭৮ সালে ‘গোলাপী এখন ট্রেনে’ এবং ১৯৮৪ সালে ‘ভাত দে’ চলচ্চিত্র নির্মাণের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। শিল্পকলায় অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে দেশের সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদক (১৯৯৩) ও স্বাধীনতা পুরস্কারেও ভূষিত করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here