নিউজবাংলা ডেস্ক: 

দেশের বিভিন্ন স্থানে বিএনপি সহ অন্যান্য রাজনৈতিক দলের গণমিছিলে হামলা, গুলীবর্ষণ ও হত্যাকান্ডের  নিন্দা জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি- এবি পার্টি। একই সাথে “রাজনীতির মত গুরুত্বপূর্ণ, গভীর ও আন্তরিক বিষয়কে মল্লযুদ্ধ বা কুস্তির পর্যায়ে নামিয়ে ফেলে বার বার ‘খেলা হবে’ ‘খেলা হবে’ বলে কুরুচিপূর্ণ হাক না ছাড়ার জন্য আওয়ামীলীগ সম্পাদক ওবায়দুল কাদেরকে আহ্বান জানিয়েছে দলটি।

আজ এবি পার্টির আহবায়ক এএফএম সোলায়মান চৌধুরী ও সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু সংবাদ মাধ্যমে প্রকাশার্থে এ বিবৃতি দেন। নেতৃদ্বয় বলেন, একদিকে বিরোধী দলের মিছিল সমাবেশে গুলীবর্ষনের মাধ্যমে সরকার ত্রাসের রাজত্ব কায়েম করেছে অন্যদিকে গণতন্ত্র, সংবিধান ও নির্বাচন ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করে এখন রাজনৈতিক ব্যবস্থা ও সাংস্কৃতিকে ভন্ডুল এবং নিশ্চিহ্ন করার কাজে নেমেছে।

তাঁরা ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বলেন, বিরোধী রাজনৈতিক সভা- সমাবেশে গুলি করে মানুষ খুনের পর আপনি আজকে দলীয় সম্মেলনে ‘খেলা হবে’ বলে যে শ্লোগান দিচ্ছেন, তা জঘন্য, উগ্রবাদী এবং অমানবিক। যৌথ বিবৃতিতে তাঁরা আরও বলেন, মানুষ রাজনীতি করে নিজের দেশের অগ্রগতি, দেশবাসীর উন্নতি এবং সমাজ ও সভ্যতাকে এগিয়ে নেয়ার জন্য। শ্রেয়বোধ, উচ্চতর নীতিবোধ, মানবিক প্রেরণা, সম্প্রীতি ও সৌহার্দ্যের ভিত্তিতে আপন রাষ্ট্রকে গণতন্ত্র ও কল্যাণের সুমহান পথে এগিয়ে নেয়াই হচ্ছে রাজনীতির প্রধান কর্তব্য ও রাজনীতিকদের মূল দায়িত্ব। তা না করে, উল্টো পথে, বিদ্বেষ, হানাহানি ও সংঘর্ষের কানাগলিতে বাংলাদেশকে ঠেলে ঢুকানোর চেষ্টা করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দেশ ও সমাজ বিরোধীতো বটেই, এটা রাষ্ট্র বিরোধী অপকর্ম। আমরা এর তীব্র নিন্দা জানাই। বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here