নিউজবাংলা ডেস্ক:

ডোনাল্ড ট্রাম্পের একটি টুইট শেয়ার (রিটুইট) করার পর তা আলোচনায় এলে টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে বলে দাবি করছে চীনে অবস্থিত মার্কিন দূতাবাস। খবর বিবিসির।

উক্ত টুইটে ট্রাম্প বরাবরের মতোই প্রেসিডেন্ট নির্বাচনে জালিয়াতির অভিযোগ করেন। তিনি লেখেন, ‘কেউ যদি নির্বাচনে জালিয়াতি করে, যেটা ডেমোক্র্যাটরা করেছে, তাহলে সেই নির্বাচন কেন সঙ্গে সঙ্গেই বাতিল করা হবে না? একটি দেশ এভাবে চলতে পারে কী করে?’

বুধবার মার্কিন বিদায়ি প্রেসিডেন্ট টুইটটি করার পরপরই কয়েক মিনিটের মধ্যে চীনের মার্কিন দূতাবাস এটি রিটুইট করে। টুইটার ব্যবহারকারীরা মার্কিন দূতাবাসের রিটুইটটি নজরে আনেন। তবে দূতাবাস ট্রাম্পের পোস্টটি রিটুইট করার কথা অস্বীকার করেছে।

দূতাবাসের পক্ষ থেকে বলা হয়, ‘আজ বিকেলে চীনের মার্কিন দূতাবাসের টুইটার অ্যাকাউন্ট হ্যাকড হয়েছে। ৯ ডিসেম্বর দূতাবাস কিছুই রিটুইট করেনি।’

ট্রাম্প শাসনামলে চীন-যুক্তরাষ্ট্র সম্পর্কে বেশ টানাপোড়েন তৈরি হয়। বাণিজ্য ও প্রযুক্তি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়ে দেশ দুটি।

জো বাইডেন নির্বাচিত হওয়ার পর চীনের পক্ষ থেকে অফিসিয়ালি অভিনন্দন জানানো হয়েছিল। চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তখন বলেন, ‘যুক্তরাষ্ট্রের জনগণের পছন্দকে আমরা শ্রদ্ধা করি’।
চীনে অন্য দেশের দূতাবাস নিয়ে টুইটার সংক্রান্ত ঘটনা এর আগেও আলোচনায় এসেছে। গত সেপ্টেম্বরে দেশটির ব্রিটিশ রাষ্ট্রদূত একটি পর্নোগ্রাফিক ভিডিওতে লাইক দিলে তা তদন্তের জন্য টুইটার কর্তৃপক্ষকে অনুরোধ জানায় দূতাবাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here