নিউজবাংলা ডেস্ক:

কোভিড-১৯ আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। তিনি ট্রাম্প এবং মেলানিয়ার উদ্দেশে সমাবেদনা জানিয়ে বার্তা পাঠিয়েছেন।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ট্রাম্প এবং মেলানিয়া যেন দ্রুত করোনা থেকে সুস্থ হয়ে উঠতে পারেন সেজন্য শুভ কামনা জানিয়েছেন কিম জং উন।

কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সির এক প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প এবং তার স্ত্রীর উদ্দেশে উষ্ণ বার্তা পাঠিয়েছেন কিম। তিনি আশা প্রকাশ করেছেন যে, তারা খুব শিগগিরই এ অবস্থা কাটিয়ে উঠতে পারবেন।

কিম ছাড়াও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পাক প্রধানমন্ত্রী ইমরান খানসহ বিভিন্ন দেশের সরকারপ্রধান ট্রাম্প এবং মেলানিয়ার দ্রুত আরোগ্য কামনা করে বার্তা পাঠিয়েছেন।

ভ্লাদিমির পুতিন বলেছেন, ‘আমি নিশ্চিত আপনার সহজাত প্রাণশক্তি, চমৎকার ইচ্ছাশক্তি এবং আশাবাদী মনোভাব এই বিপজ্জনক ভাইরাস মোকাবিলায় সাহায্য করবে।’ অপরদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এক টুইট বার্তায় বলেছেন, ‘প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্ট লেডির জন্য আমার শুভকামনা। করোনাভাইরাস থেকে তাদের দ্রুত আরোগ্য কামনা করি।’

জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মেরকেল বলেছেন, ‘ডোনাল্ড ও মেলানিয়া ট্রাম্পের জন্য আমার সর্বোত্তম শুভকামনা। আশা করি আপনারা করোনা সংক্রমণ দ্রুত কাটিয়ে উঠবেন এবং আবারও পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন।’

আর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, ‘লাখ লাখ ইসরায়েলির মতো সারা (নেতানিয়াহুর স্ত্রী) ও আমি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের বিষয়ে ভাবছি এবং আমাদের বন্ধুদের দ্রুত পূর্ণ সুস্থতা আশা করছি।’

এদিকে, করোনায় আক্রান্ত হওয়ার পর অতিরিক্ত সতর্কতার অংশ হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হাসপাতালে নেয়া হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মেরিল্যান্ডের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে নেয়া হয়েছে।

তার চিকিৎসক জানিয়েছেন, করোনার চিকিৎসায় প্রেসিডেন্ট ট্রাম্পকে রেমডেসিভির দেওয়া হচ্ছে। হোয়াইট হাউস থেকে এক বিবৃতিতে সিন পি কনলি বলেন, আমি এটা জানাতে পেরে আনন্দিত যে, প্রেসিডেন্ট ট্রাম্প ভালো আছেন।

হোয়াইট হাউস থেকে জানানো হয়েছে, প্রেসিডেন্টের শরীরে মৃদু করোনা উপসর্গ দেখা দিয়েছে। শরীরে হালকা জ্বর থাকলেও তিনি বেশ চাঙা রয়েছেন। তবে করোনা আক্রান্ত হলেও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের কাছে ক্ষমতা হস্তান্তর করেননি বলে জানিয়েছেন হোয়াইট হাউসের কমিউনিকেশন ডিরেক্টর আলিসা ফারাহ।

তিনি বলেছেন, ট্রাম্প এখনো প্রেসিডেন্টের দায়িত্বে রয়েছেন। অতিরিক্ত সতকর্তার অংশ হিসেবে এবং চিকিৎসকদের পরামর্শে আগামী কয়েকদিন ওয়াল্টার রিড মেডিকেল সেন্টার থেকে দায়িত্ব পালন করে যাবেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here