নিউজ বাংলা ডেস্ক: ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালের পাশে বুড়িগঙ্গা নদীতে সুরভী লঞ্চের ধাক্কায় নৌকাডুবিতে একই পরিবারের ছয়জন নিখোঁজ রয়েছেন।আহত অবস্থায় একজনকে উদ্ধার করা হয়েছে। রাত পৌনে ১০টায় এ নৌ দুর্ঘটনা ঘটে।ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের পরিদর্শক আতাউর রহমান জানিয়েছেন, ফায়ার সার্ভিস দুটি টিম ও ডুবুরি দল উদ্ধার কাজ করে যাচ্ছে।

নৌ পুলিশ জানায়, বৃহস্পতিবার  রাত ৯টা ৪৫ এর দিকে কামরাঙ্গিরচর থেকে শাহজালাল তার পরিবারের ৭ সদস্য নিয়ে নৌকায় চড়ে সদরঘাটে যাচ্ছিলেন। সদরঘাটের কাছাকাছি পৌছলে সুরভী-৭ লঞ্চের পিছন দিকের ধাক্কায় তাদেরকে বহনকারী নৌকাটি ডুবে যায়। এ সময় লঞ্চের পিছনে থাকা পাখার আঘাতে শাহজালালের দুই পা বিচ্ছিন্ন হয়ে যায়। পাশে থাকা নৌ পুলিশের একটি টহল টিম শাহজালালকে উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে পঙ্গু হাসপাতালে পাঠাতে পারলেও অন্যরা সবাই পানিতে তলিয়ে যায়। নিখোঁজ সদস্যরা হলেন শাহজালালের স্ত্রী শাহিদা এবং তাদের দুই মেয়ে মীম ও মাহি। নিখোঁজ অন্যরা হলেন শাহজালালের ভাই দেলোয়ার, তার স্ত্রী জামশিদা ও তাদের ৭ মাস বয়সী শিশু সন্তান। লঞ্চডুবির ঘটনার পর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরী দল, বিআইডব্লিউটিএ ও নৌ পুলিশ সদস্যরা তাদেরকে উদ্ধারের অভিযান চালাচ্ছেন।
নিখোঁজ হওয়া পরিবারটির লঞ্চে করে শরীয়তপুর যাওয়ার কথা ছিল।নৌ-পুলিশের সদরঘাট ফাঁড়ির ওসি আব্দুর রাজ্জাক জানান, শাহজালাল নামে এক ব্যক্তি তার পরিবারের সদস্যদের নিয়ে কামরাঙ্গীরচর থেকে নৌকায় করে সদরঘাট আসছিলেন।‘১৩ নম্বর পন্টুন বরাবর নদীতে নৌকাটি এলে সুরভী লঞ্চ যাওয়ার সময় নৌকাটি ডুবে যায়।’
জানা যায়, নৌকাডুবিতে নিখোঁজ ছয়জনের মধ্যে সবাই একই পরিবারের সদস্য। ফায়ার সার্ভিসের ডুবুরি দল, বিআইডব্লিউটিএ এবং নৌপুলিশ একত্রে সাথে এই উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে।
মোস্তফা কামাল/নিউজ বাংলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here