নিউজবাংলা ডেস্ক
নারায়ণগঞ্জের পশ্চিম তল্লার বায়তুস সালাত জামে মসজিদের ভয়াবহ বিস্ফোরণে নিহত এবং আহত ব্যক্তিদের পরিবারকেআর্থিক সাহায্য দিতে তিতাস গ্যাস কোম্পানিকে দ্রুত এগিয়ে আসার আহবান জানিয়েছে এবি পার্টি। মঙ্গলবার এবি পাটির পক্ষ থেকে বিভিন্ন দাবি সম্বলিত একটি স্মারকলিপি তিতাস গ্যাস ট্রান্সমিশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এর হাতে তুলে দেন দলের আহবায়ক এএফএফ সোলায়মান চৌধূরী।  
স্মারকলিপিতে বলা উল্লেখ করা হয়েছে, পুরো দেশ নারায়ণগঞ্জের পশ্চিম তল্লার বায়তুস সালাত জামে মসজিদে গ্যাস বিস্ফোরণে নামাজরত মুসল্লিদের নিহতের ঘটনায় শোকে বিহ্বল। আজ পর্যন্ত ২৬ জনের মৃত্যু এবং আরো ২০ জন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে কাতরাচ্ছেন। এই ধরনের দূর্ঘটনা বাংলাদেশে এই প্রথম নয়। ২০ ফেব্রুয়ারি  ২০১৯ তারিখে মিরপুর রোডের ধানমন্ডি এলাকায় গ্যাস লিকের কারণে চলন্ত বাসে আগুন ধরে যায়। এমন অসংখ্য ঘটনা ঘটে চলছে প্রতিদিন কোথাও না কোথাও। এই প্রত্যেকটি ঘটনা ঘটার পরে এক বা একাধিক তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং তারা রিপোর্টও দিয়েছে, কিন্ত সেগুলো প্রকাশ না হওয়ার কারণে জনগণ জানেনা ঐ সকল দুর্ঘটনার সুস্পষ্ট কারণ ও সুপারিশ সমূহ কী ছিল?
কোনো একটি দূর্ঘটনা বা তার জন্য ক্ষতিগ্রস্থদের কিছু আর্থিক অনুদান দিলেই সব সমাধান হয়ে যায় না। বরং দুর্ঘটনা নিরোধের ব্যবস্থা নিশ্চিত করা জরুরি। এটাই জনগণের দাবি এবং এই কাজে কোনো গাফিলতি গ্রহণযোগ্য নয়। সরকার নিহত এবং আহতদের জন্য যে সাহায্য ঘোষণা করেছে সেটা একেবারেই অপ্রতুল। এজন্যে তিতাস গ্যাস কর্তৃপক্ষ যদি এ বিষয়টি নিয়ে দ্রুত এগিয়ে আসে তবে জনগণ এটাকে একটি ভালো উদ্যোগ হিসাবেই নেবে বলে আমরা মনে করি। এমতাবস্থায় আমার বাংলাদেশ পার্টি জনগণের পক্ষ থেকে নিম্নের দাবিগুলো বাস্তবায়নের দাবি জানাচ্ছে:
১. ইতোপূর্বে তিতাস গ্যাসের সরবরাহ লাইনে ত্রুটির কারণে যে সকল দুর্ঘটনা ঘটেছে তার তদন্ত প্রতিবেদন ও সুপারিশমালা প্রকাশ করা এবং তার প্রেক্ষিতে তিতাস গ্যাসের গৃহীত পদক্ষেপ সমূহ প্রকাশ করা; ২. হাইকোর্টের একজন বিচারকের নেতৃত্বে সমন্বিত টাস্কফোর্স গঠনপূর্বক তদন্তের ব্যবস্থা করা; ৩. গৃহীত সুপারিশ সমূহ বাস্তবায়নে ব্যবস্থা নেয়া এবং তার প্রতিবেদন টাস্কফোর্সকে অবহিত করা; ৪. দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের আর্থিক ক্ষতিপূরণের পাশাপাশি তিতাস গ্যাসে চাকুরির ব্যবস্থা নেয়া। পূর্বের দুর্ঘটনা থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে এমন ভয়াবহতা রোধে ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করে দৃষ্টান্ত স্থাপনের আহ্বান জানাচ্ছি। একইসাথে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে সাহায্যের হাত বাড়িয়েছে দিতে হবে। যা তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির জন-ভাবমূর্তি উন্নত করবে। 
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন  যুগ্ম আহবায়ক ডাঃ আব্দুল ওহাব মিনার, এরশাদ হোসেন সাজু যুগ্ম সদস্য সচিব ব্যারিষ্টার আসাদুজ্জামান ফুয়াদ, সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, এবিএম খালিদ হাসান, শাহ আব্দুর রহমান কেন্দ্রীয় নেতা বিএম নাজমুল হক, ঢাকা মহানগর দক্ষিণের সমন্বয়ক ওবায়দুল্লাহ মামুন, গাজীপুর জেলা আহবায়ক আমজাদ খান, কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডঃ আব্দুল্লাহ আল হাসান সাকিব, আব্দুল হালিম নান্নু প্রমুখ। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here