নিউজবাংলা ডেস্ক:

করোনা মহামারিতে বিপর্যস্ত পুরো বিশ্ব। সংক্রমণ বাড়ছে, সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। তবে করোনায় সবচেয়ে খারাপ অবস্থা বয়স্কদের। শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম থাকা, বয়সজনিত একাধিক রোগে ভোগার কারণে বিশ্বজুড়েই এই ভাইরাসে সবচেয়ে বেশি ঝুঁকিতে আছেন বয়স্করাই। যাদের বয়স কম, মৃত্যুর হার তাদের ক্ষেত্রে অপেক্ষাকৃত কম।

তবে করোনায় এতো সব খারাপ খবরের মধ্যে দু’একটা ভালো খবরও কিন্তু পাওয়া যাচ্ছে। দীর্ঘ সময় একে অন্যের থেকে দূরে থাকার পর অবশেষে একসঙ্গে হলেন এক বৃদ্ধ দম্পতি। ৬০ বছর আগে তাদের বিয়ে হয়েছিল। করোনার কারণে দীর্ঘদিন আলাদা থাকার পর অবশেষে একে অপরের সাক্ষাৎ পেলেন তারা।

তাও প্রায় ২১০ দিন পর। সামাজিক মাধ্যমে এমন খবর সামনে আসতেই মুহূর্তে তা ভাইরাল হয়ে গেছে। ওই দম্পতি যে দীর্ঘদিন পর শেষ পর্যন্ত একসঙ্গে হতে পেরেছেন তা নিয়ে সামাজিক মাধ্যমে আনন্দ প্রকাশ করেছেন নেটিজেনরাও।

৬০ বছরের দাম্পত্য জীবনে তারা কেউ কারও কাছ থেকে কখনও দূরে থাকেননি। কিন্তু করোনা মহামারির কারণে দীর্ঘদিন ধরেই দূরত্বে থাকতে হয়েছে তাদের। অবশেষে ২১০ দিন পর স্ত্রীকে কাছে পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন ওই বৃদ্ধ।

ওই দম্পতি ফ্লোরিডার বাসিন্দা। তাদের নাম জোসেফ এবং ইভ। বৃদ্ধ-বৃদ্ধা দু’জনের বয়সই আশির ঘরে। গত মার্চ মাসে করোনা সংক্রমণ যখন সবেমাত্র দেখা দিয়েছে, তখনই একটি জটিল অস্ত্রোপচারের জন্য হাসপাতালে ভর্তি হন জোসেফ। করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এবং চিকিৎসার প্রয়োজনে এতদিন হাসপাতালেই ছিলেন তিনি।

স্বামীর যেন কোনো ধরনের ঝুঁকি তৈরি না হয় সেজন্য ইভও এতদিন তার সঙ্গে দেখা করতে যেতে পারেননি। তবে প্রতিদিনই তাদের মধ্যে ফোন বা ভিডিও কলিংয়ের মাধ্যমে যোগাযোগ হতো। মাঝেমধ্যে হাসপাতালে গেলেও দূর থেকেই দেখতে হত স্বামীকে।

শেষ পর্যন্ত সম্প্রতি হাসপাতালে গিয়ে জোসেফের সঙ্গে দেখা করার সুযোগ পেলেন ইভ। দু’জনেই একে অপরকে দেখে একেবারেই আবেগপ্রবণ হয়ে পড়েন। তাদের দেখা করার সেই মুহূর্তের ভিডিওটি সামাজিক মাধ্যমে শেয়ার করার পর পরই তা মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা ওই দম্পতিকে শুভেচ্ছাও জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here