নিউজবাংলা ডেস্ক 

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘পরদেশী মেঘ’ গানটির কথা হয়তো সবার মনে আছে। এবার এই কালজয়ী গানে নতুন আঙ্গিকে ভিডিও চিত্র নিয়ে আসছে নৃত্যশিল্পী, মডেল ও অভিনেত্রী মেহবুবা মাহনূর চাঁদনী।

‘পরদেশী মেঘ’ গানটি আবৃত্তি করেছেন চাঁদনী ও কণ্ঠ দিয়েছেন নির্ঝর চৌধুরী। গানটির গীতায়োজন করেছে শাহরিয়ার আলম মার্সেল।

সম্প্রতি নির্মাতা মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ ‘পরদেশী মেঘ’ গানটির চিত্রধারণের কাজ সম্পন্ন করেন। কক্সবাজারের মনোরম পরিবেশে গানটির শুটিং হয়েছে।

এ বিষয়ে চাঁদনী বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘পরদেশী মেঘ’ গানটি সবারই অনেক পরিচিত। আমার সবচেয়ে প্রিয় একটি গান। রবীন্দ্রনাথ নিয়ে আমরা অনেক কাজ করি কিন্তু নজরুল ইসলামকে নিয়ে সেভাবে কাজ করা হয়নি।

‘জানি না দর্শকের কাছে কেমন লাগবে। একদমই নতুনভাবে করা হয়েছে। কাজটি এমন হয়েছে যে ভিজুয়াল দেখে মনে হচ্ছিল আমরা কোনো চলচ্চিত্রে গান করতে গিয়েছি। নজরুলকে কিভাবে উপস্থাপন করা যায় নতুনত্বভাবে সেটায় আসলে আমাদের যৌথ একটা প্রচেষ্টা। দর্শক দেখলে এখন বুঝতে পারবেন যে এটা কেমন লাগছে। তাদের মতামতেই আসলে বোঝা যাবে যে কেমন হলো।’

নির্ঝর চৌধুরী বলেন, গানটিতে দেশীয় বাদ্যযন্ত্রের পাশাপাশি পাশ্চাত্যের বাদ্যযন্ত্রও ব্যবহার করা হয়েছে। আশা করছি ব্যতিক্রমধর্মী এই কাজটি সবার ভালো লাগবে।

এদিকে নতুন করে বিভিন্ন নৃত্যানুষ্ঠান ও গানে অংশ নেওয়ার পাশাপাশি অভিনয় শুরু করেছেন চাঁদনী। নিয়াজ চন্দ্রদীপ পরিচালিত ‘অসমাপ্ত চা’ স্বল্পদৈর্ঘ্য ছবির মধ্য দিয়ে অভিনয়ের দীর্ঘদিনের বিরতি ভেঙেছেন তিনি।

এরপর আলোচনায় এসেছেন বাংলাদেশ বেতারের ‘তাহাদের কথা’ নাটকে অংশ নিয়ে। সর্বশেষ বিটিভির ‘দুজনার দুটি পথ’ নাটকে অভিনয় করে দর্শক মনোযোগ কেড়েছেন এই অভিনেত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here