ঢাকা : নির্বাচনের তারিখ যাতে আর পেছানো না হয় সে ব্যাপারে কমিশনের প্রতি আহ্বান জানানো হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান এইচ টি ইমাম। তিনি বলেন, ‘নির্বাচন পেছানোর সুযোগ একদিনও নয়, এমনকি এক ঘন্টাও নিতে চায় না আওয়ামী লীগ।

বুধাবার সন্ধ্যায়, নির্বাচন কমিশন সচিবালয়ে, সিইসির সঙ্গে বৈঠক শেষে একথা জানান এইচ টি ইমাম।

এ সময় তিনি আরও বলেন, ‘নির্বাচন পেছানোর অর্থই হলো নির্বাচনী পরিবেশকে নষ্ট করা। তারিখ পিছিয়ে জানুয়ারিতে ভোট হলে তা ভণ্ডুল হওয়ার সম্ভাবনা রয়েছে।’

বিদেশিদের সুযোগ-সুবিধা বিবেচনা করে পৃথিবীর কোনও দেশ নির্বাচনের তারিখ ঠিক করে না- বলেও মন্তব্য করেন এই আওয়ামী লীগ নেতা।

বিএনপির সন্ত্রাসী-তান্ডব ও কর্মকান্ড আচরণবিধিমালার পরিপন্থি বলে মন্তব্য করে এইচ টি ইমাম বলেন, ‘একদিকে কমিশনের ওপর চাপ সৃষ্টি, অন্যদিকে সন্ত্রাসী কর্মকান্ড -এই ব্যবস্থা চলতে পারে না।’ তিনি বলেন, ‘পল্টনের ঘটনা শাস্তিযোগ্য অপরাধ। এ ব্যাপারে কমিশনকে আরও কঠোর হওয়ার আহ্বান জানান, প্রধানমন্ত্রীর এই রাজনৈতিক উপদেষ্টা।

এর আগে, বুধবার সন্ধ্যা সাড়ে ৫টায় এইচটি ইমামের নেতৃত্বে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি নির্বাচন কমিশনে সিইসি’র সঙ্গে বৈঠকে বসেন আওয়ামী লীগ নেতারা।

এদিকে, ইসি সচিব হেলালুদ্দিন আহমদ জানিয়েছেন, ‘জানুয়ারিতে অনেক বিষয় থাকায় নির্বাচন কষ্টদায়ক হবে। তবে সার্বিক বিষয় পর্যালোচনা করবে কমিশন।পল্টনের ঘটনা অনাকাঙ্খিত মন্তব্য করে তিনি বলেন, ‘ওই ঘটনা খতিয়ে দেখা হবে।’

পল্টনের ঘটনা আচরণবিধি লঙ্ঘনের ঘটনা নয় মন্তব্য করে ইসি সচিব বলেন, ‘এটি নির্বাচনী উৎসবের একটি অংশ। ‘নির্বাচনের পরিবেশ এখনও সুষ্ঠু রয়েছে জানিয়ে হেলালুদ্দিন আহমদ জানান, পল্টনের অনাকাঙ্খিত ঘটনা যেন আর না ঘটে সে ব্যাপারে পদক্ষেপ নেবে কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here