নিউজ বাংলা ডেস্ক:

প্রধানমন্ত্রী বরিস জনসনের পার্লামেন্ট স্থগিত করার প্রতিবাদে বৃটেনজুড়ে হাজার হাজার মানুষ বিক্ষোভ করেছেন। তারা প্রধানমন্ত্রীর এই প্রচেষ্টাকে ‘অভ্যুত্থান’ হিসেবে অভিহিত করে স্লোগান দিয়েছেন ‘স্টপ দ্য ক্যু’। শনিবার দুপুরে এমন বিক্ষোভে যেন মানুষের ঢল নেমেছিল মধ্য লন্ডনে। আয়োজনকারীরা বলছেন, এতে যোগ দিয়েছিলেন প্রায় এক লাখ মানুষ। এ সময় তাদের হাতে ছিল নানা রকম স্লোগান সম্বলিত প্লাকার্ড। সরকারের হৃদপিন্ড বলে পরিচিত হোয়াইট হলের দিকে নেমেছিল জনতার ঢল। তারা সমবেত হন ডাউনিং স্ট্রিটে। এ সময় তারা প্রধানমন্ত্রী বরিস জনসন বিরোধী স্লোগান দিতে থাকেন।

তিনি বলেন, আগামী সপ্তাহে যখন হাউজ অব কমন্সের অধিবেশন বসছে তখন সেটাই হচ্ছে চুক্তিবিহিন ব্রেক্সিট সম্পাদন বন্ধের জন্য সর্বশেষ সুযোগ। তার ভাষায়, এটাই হলো শেষ সুযোগ। চুক্তিবিহিন ব্রেক্সিট, প্রধানমন্ত্রীর আমাদেরকে ডনাল্ড ট্রাম্পের হাতে তুলে দিতে চাওয়া ও যুক্তরাষ্ট্রের সঙ্গে একটি বাণিজ্যিক চুক্তি বন্ধ করার জন্য আমরা সবকিছুই করবো। এটা হলো প্রধানমন্ত্রীর জন্য একটি ‘রিয়েল এজেন্ডা’। আগামী মঙ্গলবারের জন্য প্রস্তুতি নিতে প্রচুর কাজ করতে হবে।

ওদিকে পার্লামেন্ট স্থগিত করার সিদ্ধান্তের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে ইয়র্ক, ম্যানচেস্টার, নিউক্যাসল ও ব্রিস্টলে। এসব বিক্ষোভেও যোগ দেন বিপুল সংখ্যক বৃটিশ। তবে সবচেয়ে ছোট বিক্ষোভ হয়েছে ওরকনিতে। সেখানে বৃষ্টি উপেক্ষা করে যোগ দিয়েছিলেন প্রায় ১০০ মানুষ। উল্লেখ্য, এখানকার জনসংখ্যা মাত্র ২২ হাজার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here