ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে পৌঁছে দিয়েছি। তৃণমূল পর্যায়েও মানুষের ভাগ্য পরিবতর্ন হয়েছে। মানুষের জীবনের দিন বদল হয়েছে। তাই যে উন্নয়ন প্রকল্পগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন করে যাচ্ছি সেগুলো যেন আগামী দিনে এসে শেষ করতে পারি, সেই সহযোগিতা দেশবাসীর কাছে চাই।

আজ বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৫৬ টি জেলায় ২০টি মন্ত্রণালয়ের ৩২১টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দিন বদলের যে সনদ ঘোষণা দিয়েছিলাম, সেইসঙ্গে ডিজিটাল বাংলাদেশ, আজ আমরা এটুকু দাবি করতে পারি, ডিজিটাল বাংলাদেশ আমরা গড়ে তুলেছি। যে কারণে এখানে বসেই আপনাদের সবার সঙ্গে কথা বলতে পারছি। এই যে আপনাদের সঙ্গে কথা বলার সুযোগ, এই সুযোগটাই আমাদের ডিজিটাল বাংলাদেশ।

শেখ হাসিনা বলেন, আজ তৃণমূল পর্যায়ে সেই গ্রামের মানুষেরও ভাগ্য পরিবতর্ন হয়েছে। প্রকৃতপক্ষে মানুষের জীবনের দিনবদল হয়েছে। মানুষের জীবন বদল হয়েছে, উন্নত হয়েছে। আরও উন্নয়ন হোক, সেটাই আমরা চাই। সেই লক্ষ্য নিয়েই আমাদের কাজ।

উদ্বোধনী ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা প্রকল্পগুলোর কথা তুলে ধরে তিনি বলেন, এর ফলে ব্যাপক আকারে বেকার সমস্যা দূর হবে। তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। মানুষ কাজ পাবে, চাকরি পাবে, পাশাপাশি মানুষ সেবা পাবে। এর মধ্য দিয়ে মানুষের ভাগ্য পরিবর্তন হবে। দেশে উৎপাদন বৃদ্ধি পাবে। দেশ আরও উন্নত হবে।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের ক্ষয়ক্ষতি থেকে ঘুরে দাঁড়িয়েছে দেশ। বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়িয়েছে।

শেখ হাসিনা বলেন, আমাদের সময় শেষ হয়ে এসেছে, এটা ঠিক। নির্বাচন খুব সামনে। হয়তো যেকোনো সময় নির্বাচনের তফসিল ঘোষণা হবে। আবার আমরা জনগণের কাছে আসব, নৌকা মার্কায় ভোট চাইব। আমরা চাইব, যে উন্নয়ন প্রকল্পগুলির ভিত্তিপ্রস্তর স্থাপন করে যাচ্ছি, আগামী দিনে এসে যেন সেগুলোর কাজ শেষ করতে পারি। মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা, মানুষের জীবনমান উন্নত করা, সেই কাজগুলো যেন সম্পন্ন করতে পারি, সেই সহযোগিতাও দেশবাসীর কাছে চাই।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ মন্ত্রিসভার সদস্য ও আওয়ামী লীগের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here