নিউজ বাংলা ডেস্কঃ

ইরাকের রাজধানী বাগদাদের পূর্বাঞ্চলে পরপর দুটি বোমা বিস্ফোরণে অন্তত ১০ জন নিহত এবং ২০ জন আহত হয়েছেন। তবে বাগদাদের নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, ঘটনাটি সন্ত্রাসবাদের সাথে সম্পর্কযুক্ত নয়।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রথম বিস্ফোরণ ঘটে শনিবার সন্ধ্যায় একটি ফুটবল স্টেডিয়ামের পাশের একটি গ্যারেজে এরপর পাশের একটি ক্যাফেতে। স্থানীয় নিরাপত্তা সূত্রগুলোর বরাত দিয়ে বলছে, একটি গাড়ির সাথে বিস্ফোরক যুক্ত করা ছিল যা পরে বিস্ফোরিত হয় এবং পাশের একটি গ্যাস ট্যাংকারও এতে উড়ে যায়।

তবে বাগদাদের নিরাপত্তা বাহিনীর কমান্ডার আহমাদ সালিম ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, এটি ছিল নিতান্তই দুর্ঘটনা, সন্ত্রাসবাদের সাথে কোনো সম্পর্ক নেই। নিরাপত্তা কর্মকর্তারা এর আগে ৯ জন হতাহত হওয়ার কথা জানিয়েছিলেন। এই বিস্ফোরণে হতাহতদের বেশিরভাগই স্টেডিয়ামের অপেশাদার ফুটবল খেলোয়াড় ছিল। মেডিকেল সূত্র এএফপিকে জানিয়েছে যে, এই ঘটনায় ১২ জন নিহত হয়েছেন।

এদিকে, সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, কী কারণে এই বিস্ফোরণ ঘটেছে তারা তারা তদন্ত করে দেখছে। ওই বিবৃতিতে বিস্তারিত কিছু জানানো হয়নি।

ইরাকের রাজধানীর বেশিরভাগ এলাকা থেকে এই বিস্ফোরণের শব্দ শোনা যায় এবং বিস্ফোরণ স্থলের আশপাশের বেশ কিছু ভবনের জানালার কাঁচ ভেঙে গেছে। কোনো ব্যক্তি বা গোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here