ঢাকা: বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদ আর নেই (ইন্না…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

আজ শনিবার দুপুরে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বাসসের সিনিয়র রিপোর্টার মুরসালীন নোমানী ও প্রদ্যুৎ শ্রী বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা জানান, দুইদিন আগে হৃদ রোগে আক্রান্ত হয়ে শাহরিয়ার শহীদ অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুরে মারা যান তিনি।

প্রয়াত শাহরিয়ার শহীদ গত ৩০ বছর ধরে বাসসের সঙ্গে যুক্ত ছিলেন। এই সময়ে তিনি রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থাটির সিটি এডিটরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন তিনি।

প্রখ্যাত সাংবাদিক ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ একেএম শহীদুল হকের ছেলে শাহরিয়ার মৃত্যুকালে স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাসসের সিনিয়র রিপোর্টার প্রদ্যুৎ শ্রী বড়ুয়া জানান, সোমবার (১৯ নভেম্বর) পর্যন্ত প্রয়াত শাহরিয়ার শহীদের মরদেহ অ্যাপোলো হাসপাতালের হিমঘরে রাখা হবে। পরে সোমবার সকালে তার মরদেহ নেওয়া হবে দীর্ঘদিনের কর্মস্থল পল্টনের বাসস কার্যালয়ে।

সেখানে সহকর্মীরা তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাবেন। এরপর মরদেহ নেওয়া হবে জাতীয় প্রেসক্লাবের সামনে। সেখানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

পরে মরদেহ নিয়ে যাওয়া হবে নরসিংদীর ঘোড়াশালে; সেখানে বাদ মাগরিব দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হবে বলে জানান তিনি। বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here