নিউজবাংলা ডেস্ক

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ড কোনোভাবেই সহ্য করা হবে না। অতীতের ন্যায় আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে এ ধরণের সন্ত্রাসী কর্মকাণ্ডের দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত। এখন বিএনপি কোনো ধরণের গণতন্ত্র নিয়ম-কানুন ও বিধি-নিষেধ তোয়াক্কা না করে তাদের নাশকতামূলক চরিত্রকে আঁকড়ে ধরে রাখছে। রাজধানীতে বাসে আগুনের ঘটনা প্রমাণ করে বিএনপি তাদের চিরাচরিত সন্ত্রাসী পন্থা পরিহার করতে পারেনি।

শনিবার (২০ মার্চ) বিকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়নের ৪, ৫, ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির মরা গাঙে জোয়ার আসবে না: পানিসম্পদ উপমন্ত্রী

উপমন্ত্রী বলেন, বিএনপি দেশের বিভিন্ন এলাকায় উসকানিমূলক বক্তব্য দিয়ে দেশে অরাজকতা সৃষ্টি করতে চায়। বিএনপি যদি এসব নাশকতামূলক কর্মকাণ্ড ও বক্তব্য পরিহার না করে, তবে আওয়ামী লীগ তাদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলবে। কারণ, আওয়ামী লীগকে ভয় দেখিয়ে লাভ নাই, বঙ্গবন্ধুর সৈনিকরা আন্দোলন করতে করতে এই পর্যায়ে এসেছে। আর বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার প্রশ্নে আওয়ামী লীগের নেতাকর্মীরা কখনো আপোষ করে না।

এনামুল হক শামীম আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়ন জনগণের কাছে তুলে ধরতে হবে। এজন্য দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বিএনপি জনগণের রায়কে ভয় পায়: পানিসম্পদ উপমন্ত্রী

তিনি আরও বলেন, বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডকে প্রতিরোধ ও প্রতিহত করতে হবে। এ ব্যাপারে দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকতে হবে। আর স্বাধীনতার আগে বঙ্গবন্ধু যা বলতেন, সাড়ে সাত কোটি বাঙালি তাই শুনতেন। তিনি হুকুম দিয়েছিলেন ঘরে ঘরে দুর্গ গড়ে তুলতে, বাঙালি তাই করেছিলেন। বঙ্গবন্ধু এমন এক নেতা যিনি একটি রাজনৈতিক দল গঠন করে আন্দোলনের মধ্যে দিয়ে স্বাধীনতা অর্জন করেছেন। আর ৭ মার্চের সেই ভাষণ উজ্জীবিত শক্তি হিসেবে কাজ করছে। তাইতো বিশ্বসভায়ও এই ভাষণকে স্বীকৃতি দেয়া হয়েছে।

এসময় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন দাদন মীরবহর, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা একেএম ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মেলকার প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here