লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট  জেলার পাটগ্রাম উপজেলার দহগ্রাম -আঙ্গোরপোতা সীমান্তে ১২ জনকে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার সন্ধ্যা ৬.৩০ টায় দহগ্রাম-আঙ্গরপোতা সীমান্তে  ঠাঁকুরগাও, কালিগন্জের ও দহগ্রাম ইউনিয়নের  ১২ জনকে আটক  করে দায়িত্বে থাকা বিজিবি  বাহিনী।

এসময় তাদের কারও কাছে ভারতীয় এনআইডিসহ  গুরুত্বপূর্ণ  কিছু জিনিসপত্র‍ পাওয়া যায় বলে জানান  বিজিবি  দায়িত্বে থাকা এক কর্মকর্তা।  প্রাথমিক জিজ্ঞেসাবাদে তাদের মূল হোতা  দহগ্রাম ইউনিয়নের আটক শাকিল ও ঠাকুরগাঁও এর আবদুল্লাহ এর নাম জানা যায়। রাত  ১১ টায় বিজিবি তাদের  থানায়  নিয়ে  এলে দায়িত্বে থাকা পুলিশ  কর্মকর্তা  তাদের পুনরায় জিজ্ঞেসাবাদ করলে তারা জানায়,  তারা রাজমিস্ত্রির কাজ করার জন্য ভারতে যাচ্ছিল। বাকি ২ জন স্বামী -স্ত্রী  এবং তারা বাংলাদেশী কিন্তু  ভারতে  কাজ করার সুবাদে তারা সেখানেই  বসবাস করেন। ১ মাস আগে তাদের বাবা মারা গেলে দেখতে আসেন বলে জানায় এই যুগল। তবে মূল হোতা দহগ্রামের শাকিলকে জিজ্ঞেস  করলে বলেন, অর্থের বিনিময়ে  স্বামী -স্ত্রীকে ভারতে পার করতে চেয়েছিলেন। কিন্তু বাকিদের তিনি চিনেন না।   আরও  দুজনের নাম রাসেল ও রাজু  হতে পারে বলে  মূল হোতা জানান। তবে বাকিদেরকে তাদের মূল হোতা কে? জানতে চাইলে নাম বলতে পারে নি।

প্রাথমিক জিজ্ঞেসাবাদে ১২ জনের মধ্যে ৬ জনের বয়স ১৮ এর নিচে হওয়ায় তাদেরকে  বাবা মায়ের মুচলেকাতে ছেড়ে দেয়া হবে বলে জানান পুলিশ কর্মকর্তা । আর বাকি ৬ জনের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা হবে বলে জানান দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা। তবে স্থানীয়  লোকজনের অনেকে ধারণা  করে বলেন,  এসব চক্রে স্থানীয়  কিছু  লোকজনের  হাত আছে ।উল্লেখ্য যে দহগ্রাম সীমান্তে প্রায়শই এরকম ঘটনা  দেখা যাচ্ছে। মাঝে মাঝে চোরাকারবারিদের সঙ্গে ভারতীয় বিএসএফ বাহিনীর  সংঘর্ষ  লাগে এবং উভয় পক্ষই ক্ষতিগ্রস্থ হয়। এমনকি ভারতীয় বাহিনীর  ছোড়া গুলিতে  বাংলাদেশী লোকজন মৃতের ঘটনা ঘটতে  দেখা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here