নিউজবাংলা ডেস্কঃ

ভাঁজযোগ্য স্মার্টফোন, টিভি এসব এখন আর অপরিচিত কিছু নয়। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে এর জনপ্রিয়তা বাড়বে বলে মনে করা হচ্ছে। ভাঁজযোগ্য স্মার্টফোনের ধারণাটি বাস্তবায়িত হওয়ার পর অন্য যন্ত্রপাতির মধ্যেও এই প্রযুক্তি ব্যবহার করা যায় কিনা তা নিয়ে চলছে আলোচনা। যে কোনো প্রয়োজনীয় ডিভাইস বা যন্ত্রাংশ আরও সহজে বহনযোগ্য করতে আগামী দিনগুলোতে ভাঁজযোগ্য প্রযুক্তি বেশ জনপ্রিয় হয়ে উঠবে। সেজন্যই এবার ভাঁজযোগ্য মাউস তৈরির প্রকল্প হাতে নিয়েছে বিশ্বের অন্যতম প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফট। সবকিছু ঠিক থাকলে এক থেকে দুই বছরের মধ্যেই ধরনের মাউস বাজারে পাওয়া যেতে পারে।

এক প্রতিবেদনে জানায়, ভাঁজযোগ্য আর্ক মাউস নিয়ে কাজ করছে টেক জায়ান্ট মাইক্রোসফট। ধরনের মাউসের জন্য ইতোমধ্যে পেটেন্ট আবেদন করেছে প্রতিষ্ঠানটি। পেটেন্ট আবেদনটি এখনো বিবেচনাধীন রয়েছে। ফলে মাইক্রোসফটের পণ্য তালিকায় এটি যুক্ত হচ্ছে কিনা সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

মাইক্রোসফটের আর্ক মাউসের আগের ভার্সনটি বেশ হালকা সরু। তবে নতুন আর্ক মাউস আরও নমনীয় হতে পারে এবং এটিকে ভাঁজ করার সুবিধাও থাকতে পারে। ফলে মাউস খুব সহজে বহন করা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here