ঘিওর ( মানিকগঞ্জ) প্রতিনিধি
মানিকগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালকে কোভিড ডেডিকেটেডে হাসপাতাল হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার থেকে ১০০ শয্যার পরিবর্তে ২৫০ শয্যা হবে জেলার কোভিড ডেডিকেটেডে হাসপাতাল। গত সোমবার দুপুরে মানিকগঞ্জে জেলার কর্মকর্তাগণের সাথে কোভিড-১৯ সংক্রান্ত সরকারী কার্যক্রম সুসমন্বয়ের লক্ষ্যে আয়োজিত জরুরী মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত এই জরুরী মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা করোনা প্রতিরোধ কমিটির সমন্বয়ক এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।
জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আরও উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ, মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো. রমজান আলী, অতিরিক্ত জেলা প্রশাসক মনিরুজ্জামান, ডায়াবেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিগণ। করোনা চিকিৎসায় সহায়তা হিসেবে জেলা পরিষদের পক্ষ থেকে জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার ও জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের কাছে দুই লক্ষ টাকার আর্থিক অনুদানের একটি চেক হস্তান্তর করেন।
জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন আনোয়ারুল আমীন আখন্দ জানান, জেলার করোনা পরিস্থিতি দিনদিন অবনতির দিকে যাচ্ছে। মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে আগে ১০০ শয্যা কোভিড ডেডিকেটেডে হাসপাতাল ঘোষনা দিয়ে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হতো। গত এক সপ্তাহ ধরে করোনা আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা দুই শতাধিকের উপরে। করোনা রোগীর চাপে ২৫০ শয্যা হাসপাতালকে কোভিড ডেডিকেটেডে হাসপাতাল ঘোষনা করা হয়েছে। এখন থেকে নন কোভিড রোগীদের আর এই হাসপাতালে চিকিৎসা দেওয়া হবে না। নন কোভিড রোগীদের কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে আউটডোরে চিকিৎসা দেওয়া হবে। গাইনী রোগীদের চিকিৎসা ও ভর্তি করা হবে জেলা শহরের মা ও শিশু হাসপাতালে। এছাড়া সার্জিক্যাল রোগীদের বেসরকারি মুন্নু মেডিকেলে কলেজে চিকিৎসা দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here