নিউজবাংলা ডেস্ক:

ভারতের সুপার মডেল, অভিনেতা, চলচ্চিত্র প্রযোজক ও ফিটনেস প্রমোটার মিলিন্দ সোমন। তার বয়স ৫৫ হলেও দেখে বোঝার উপায় নেই। অনেকে বিস্ময় প্রকাশ করেন যে, এত বছর বয়সেও তিনি এত ফিট কীভাবে। এই অনেকের মধ্যে আছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তাই তো সরাসরি মিলিন্দ সোমনকে তার বয়স নিয়ে প্রশ্নই করে বসলেন তিনি।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) ‘ফিট ইন্ডিয়া’ অনুষ্ঠানে বিরাট কোহলি, মিলিন্দ সোমনদের সঙ্গে ভার্চুয়ালে কথা বলেন নরেন্দ্র মোদি। তখন প্রধানমন্ত্রী মিলিন্দকে প্রশ্ন করেন, ‘আপনার যা বয়স শুনি, সেটা কি সত্যি?’। প্রধানমন্ত্রীর এমন প্রশ্ন শুনে হেসে ওঠেন তিনি।

জবাবে মিলিন্দ সোমন বলেন, ‘অনেকেই আমাকে প্রশ্ন করেন, আপনার বয়স কি ৫৫ বছর? আপনি ম্যারাথন দৌড়ান? এই বয়সে ৪০০-৫০০ কিলোমিটার দৌড়ে ফেলেন কীভাবে! তখন বলি, আমার মা ৮১ বছরে যা করেন, তার বয়সে গিয়ে আমিও সেটাই করতে চাই। উনি আমার আদর্শ।’

soman.jpg

তিনি আরও বলেন, ‘আমাদের পূর্বপুরুষরা অনেক ফিট ছিলেন। আজও গ্রামের মেয়েরা ৪০ কিলোমিটার হেঁটে পানি আনতে যান। শহরে প্রযুক্তির ব্যবহারে আমাদের কর্মক্ষমতা কমে গেছে। না হলে ১০০ কিলোমিটার যে কেউ হাঁটতে পারে।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও প্রশ্ন ছোড়েন মিলিন্দ সোমন। তিনি জানতে চান, ‘কীভাবে এত চাপ সামলান?’ তার প্রশ্নের জবাবে মোদি বলেন, ‘কোনো লোভ ছাড়া অন্যদের সেবা করলে দায়িত্ববোধ তৈরি হয়। তখন আর চাপ থাকে না। আরও বেশি শক্তি পাওয়া যায়। আর স্বাস্থ্যকর প্রতিযোগিতা থাকলে ফিটনেস বাড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here